শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeরায়পুরঘূর্ণিঝড়ের আঘাতে ঘরবাড়ি-গাছপালাসহ ফসলের ব্যাপক ক্ষতি, আহত ১০

ঘূর্ণিঝড়ের আঘাতে ঘরবাড়ি-গাছপালাসহ ফসলের ব্যাপক ক্ষতি, আহত ১০

লক্ষ্মীপুরের রায়পুরে বুধবার বিকেলে ৫ঘন্টা ব্যাপি ঘূর্ণিঝড়ের আঘাতে ৪টি চরাঞ্চল এলাকার ব্যাপক ক্ষতি হয়েছে । এতে ওই অঞ্চলের প্রায় ২০টি ঘরবাড়ি, সড়কে পাশের শতাধিক গাছপালা ও শত শত হেক্টর সয়াবিন সহ ফসলের ক্ষতি হয়। এসময় কমপক্ষে ১০ জন আহত হয়। এ ঝড়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

 
ক্ষতিগ্রস্থ চরাঞ্চলগুলো হলো -উপজেলার মেঘনা নদী এলাকার চরবংশী ইউনিয়নের চর-কাচিয়া, চর-জালিয়া, চর-ইদুরীয়া, চর-গাসীয়া ও চর-আবাবীল ইউনিয়নের উদমারা, চরটুগির, চরপাঙ্গাসিয়া, হায়দেরগঞ্জ, চরপক্ষী, মোল্লার হাট, খাসেরহাট, নাইয়াপাড়া ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূণিঝড়ে সড়কের গাছপালা, কাঁচা ঘরবাড়ি ও বিশেষ করে সয়াবিনচাষিদের ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়। প্রচ-ঝড় ও বৃষ্টির ফলে অনেক ইটভাটার কাঁচা ইটের ক্ষতি হয়েছে বলেও জানা গেছে। হাজিমারা-মোল্লারহাট সড়কের দু’পাশে প্রায় শতাধিক গাছ পড়ে সড়কের যোগাযোগ বন্ধ হয়েছে। পরে স্থানীয় লোকজন ওই গাছ কেটে যোগাযোগ ব্যবস্থা সচল করেন। তবে উপজেলা প্রশাসন এখন পর্যন্ত ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ নির্ণয় করতে পারেনি।

 
দক্ষিন চরবংশী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ও সমাজ সেবক মো. মনির হোসেন মোল্লা জানান, ঝড়ে ২ নং ৮নং চরবংশী হাজীমারা বাজার, মোল্লারহাট বাজার, চর-জালিয়া, চর-ইদুরীয়া, চর-গাসীয়া ও হাজীমারা-মোল্লারহাট সড়কের গাছসহ কয়েকটি গ্রামে ঝড়ে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বিশেষ করে সয়াবিনচাষিদের ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি।

 
রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আলম বলেন, ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতির পরিমাণ খতিয়ে দেখা হচ্ছে। ঝড়ের সময় তিনি চরাঞ্চলের ওইসব এলাকায়ই ছিলেন।

 

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments