শুক্রবার, জানুয়ারী 21, 2022
শুক্রবার, জানুয়ারী 21, 2022
শুক্রবার, জানুয়ারী 21, 2022
spot_img
Homeজাতীয়সাত খুনের মামলায় আ.লীগ নেতা আবুল বাশারের স্বীকারোক্তি

সাত খুনের মামলায় আ.লীগ নেতা আবুল বাশারের স্বীকারোক্তি

নারায়ণগঞ্জে আলোচিত সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেনের অন্যতম সহযোগী ও আওয়ামী লীগ নেতা আবুল বাশার নিজের দোষ স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

 

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চাঁদনী রূপনের আদালতে বুধবার দুপুরে তার জবানবন্দি রেকর্ড করা হয় বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মামুনর রশিদ মন্ডল।

 

এর আগে শুক্রবার দুপুরে রূপগঞ্জের গোলকান্দাল এলাকা থেকে আবুল বাশারকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরে তাকে সাত দিনের রিমান্ডে নেন মামলার তদন্তকারী কর্মকর্তা। রিমান্ডে থাকা অবস্থায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি।

 

সাত খুনের ঘটনায় দায়ের করা দুটি মামলায় এ পর্যন্ত র‌্যাবের ১৭ সদস্যসহ ৩২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অপহরণ ও হত্যাকাণ্ডের বর্ণনা দিয়ে তিন র্যাহব কর্মকর্তাসহ ১৯ জন আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। এছাড়া ঘটনার সাক্ষী হিসেবে ইতোমধ্যে ১৬ জন আদালতে জবানবন্দি দিয়েছেন।

 

গত বছরের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও ২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর নজরুল ইসলাম এবং আইনজীবী চন্দন কুমার সরকারসহ সাতজন অপহৃত হন। ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদীতে ভেসে ওঠা ছয়জনের লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন ১ মে আরও একজনের লাশ পাওয়া যায় নদীতে।

 

অপহরণের পরপরই নজরুলের পরিবারের পক্ষ থেকে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নূর হোসেনকে প্রধান আসামি করে একটি মামলা দায়ের করা হয়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments