শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
spot_img
HomeUncategorizedগ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে আদালতে হাজিরা দিবেন খালেদা জিয়া

গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে আদালতে হাজিরা দিবেন খালেদা জিয়া

রবিবার বকশিবাজারের বিশেষ আদালতে হাজিরা দিচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফলে তিন মাসের বেশি সময় পর তিনি গুলশান কার্যালয় থেকে বের হচ্ছেন। শনিবার সকালে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া এ তথ্য নিশ্চিত করে জানান, ‘এদিন ম্যাডাম আদালতে হাজির হওয়ার কথা বলেছেন। আমরা আদালতে গিয়ে জামিন আবেদন করব।’

 

দীর্ঘদিন গুলশান কার্যালয়ে অবস্থানের পর এই প্রথম কার্যালয় থেকে বের হবেন বিএনপি চেয়ারপার্সন। কার্যালয়ে থাকাকালীন খালেদা জিয়া তার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোকে হারিয়েছেন। খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। আদালত চাইলেই তাকে জেলহাজতে পাঠাতে পারে।

 

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দুই দুর্নীতি মামলার বিচারিক কার্যক্রম চলছে রাজধানীর বকশিবাজারে ঢাকা আলিয়া মাদ্রাসা প্রাঙ্গনে স্থাপিত তৃতীয় বিশেষ আদালতে।

 

তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে মামলা দুটির বিচার চলছে। রবিবার মামলা দুটির সাক্ষ্যগ্রহণের দিন ধার্য রয়েছে। খালেদা জিয়াসহ তিন আসামির বিরুদ্ধে গত ২৫ ফেব্রুয়ারি থেকে জারি করা গ্রেপ্তারি পরোয়ানা নিয়েও শুনানি হবে এদিন।

 

৪ মার্চ শুনানি শেষে দুই দুর্নীতি মামলায় প্রধান আসামি খালেদা জিয়াসহ তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের আবেদন নাকচ করে শুনানির জন্য রবিবারের দিন ধার্য করেন বিচারক। এর আগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছিলেন, ‘পর্যাপ্ত নিরাপত্তা পেলে খালেদা জিয়া আদালতে যাবেন।

 

সরকারের দায়িত্ব হবে তাকে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া। আমরা আগেও বলেছি, বিএনপি প্রধান আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি আদালতে যেতে ইচ্ছুক। কিন্তু নিরাপত্তাজনিত কারণে আদালতে  যেতে পারছেন না।’ গত ২৪ ডিসেম্বর আদালতে হাজিরা দিতে গেলে বিএনপি চেয়ারপার্সনের গাড়িবহরে হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের অনেক নেতাকর্মী আহত হন।

 

২০০৮ সালের ৩ জুলাই মামলা দায়েরের পর কয়েকবার তারিখ পিছিয়েছে। ১৯ মার্চ অভিযোগ গঠনের পর সাক্ষ্য গ্রহণও পিছিয়েছে কয়েক দফা। পরপর কয়েকবার আদালতে হাজির না হওয়ার বিচারক খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments