শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
spot_img
Homeউপজেলাঘাটাইলরে পাহাড়ে ডাকাত আতঙ্ক

ঘাটাইলরে পাহাড়ে ডাকাত আতঙ্ক

ঘাটাইল উপজলোর র্দুগম পাহাড়য়িা অঞ্চলরে জনগণরে মধ্যে ডাকাত আতঙ্ক বরিাজ করছ।গত এক সপ্তাহে পর পর কয়কেটি ডাকাতি ও চুররি ঘটনায় জনমনে এমন আতঙ্ক সৃষ্টি হয়ছে। ধারাবাহকিভাবে ডাকাতরি ঘটনার কারণে এলাকাবাসী রাত জগেে পাহারা দচ্ছি। র্মাচ মাসে ওই এলাকায় পাঁচ বাড়তিে , একটি পোলট্রি খামারে ডাকাতরি ঘটনা ঘটছে। চুররি ঘটনা ঘটছেে বশে কয়কেটি বাড়তি। এসব ঘটনায় ঘাটাইল থানায় দুটি ডাকাতরি মামলা হয়ছে।

 

পুলশি ডাকাতরি ঘটনায় জড়তি থাকার অভযিোগে এক ডাকাতকে গ্রপ্তোর করছে। ৩০শে র্মাচ দবিাগত রাতে ঘাটাইল উপজলোর সাগরদঘিী সানবান্ধায় অবস্থতি পপিলস পোলট্রি খামারে ডাকাতরি ঘটনা ঘট। এ সময় ডাকাত দল খামাররে তনি দারোয়ান খনশ্বের, রঞ্জন ও শ্যামল চন্দ্ররে হাত-পা বেধে ঘররে গ্রলি ভেঙে তনিটি মোটরসাইকলে নয়িে যায় বলে খামাররে মালকি মাহবুবুর রহমান জানান। এ ব্যাপারে তনিি সাগরদঘিী তদন্ত কন্দ্রেে অভযিোগও করছেনে বলে জানান।

 

এদকিে গত ২৮শে র্মাচ দবিাগত রাতে উপজলোর মালরিচালা গ্রামে একই রাতে বকুল ভূঁইয়া, বাদশা ভূঁইয়া ও শাহজাহান ভূঁইয়ার বাড়তিে ডাকাতরি ঘটনা ঘট। এ ঘটনায় বকুল বাদী হয়ে গত ১লা এপ্রলি ঘাটাইল থানায় মামলা করছেনে। মামলার অভযিোগ থকেে জানা যায়, রাতে ৮-১০ জনরে একটি ডাকাত দল বাড়রি সকলকে অস্ত্ররে মুখে জম্মিি করে তনি বাড়তিে এক যোগে ডাকাতি কর। এ সময় ডাকাত দল দুটি টভিএিস মোটরসাইকলে নগদ টাকা র্স্বণালংকারসহ প্রায় পনরে লাখ টাকার মালামাল ডাকাতি করে নয়িে যায়।

 

এ ঘটনার এক সপ্তাহ আগে সানবান্ধা গ্রামরে মোফাজ্জলরে বাড়ি থকেে একটি মোটরসাইকলে চুরি যাওয়ার ঘটনা ঘটে বলে বাড়রি মালকি মোফাজ্জল জানান। গত ১৩ই র্মাচ দবিাগত রাতে একই কায়দায় উপজলোর সাগরদঘিী গ্রামরে একনি আলীর বাড়তিওে ডাকাতরি ঘটনা ঘট। ওই রাতে ৮-৯ জনরে ডাকাত দল একনি আলীর স্ত্রী মমতাজ ও ছলেে বাকীকে মারপটি হাত-পা বেধে একটি মোটরসাইকলেসহ প্রায় তনি লাখ টাকার মালামাল ডাকাতি করে নয়িে যায়।

 

এ ব্যাপারে একনি আলী বাদী হয়ে ঘাটাইল থানায় মামলা করছেনে। মালরিচালা গ্রামরে মান্নান জানান, ডাকাত আতঙ্কে গ্রামবাসী দলবদ্ধভাবে রাত জেগে পাহারা দচ্ছি। হঠাৎ করে পর পর ডাকাতরি এসব ঘটনায় গ্রামবাসী আতঙ্কতি হয়ে পড়ছে। এ ব্যাপারে ঘাটাইল থানার ভারপ্রাপ্ত র্কমর্কতা মোখলছেুর রহমান জানান, এসব ঘটনায় পুলশি রামদবেপুর গ্রামের আবু হানফি (৪০) মালরিচালা গ্রামরে নাছরি ময়িা (৩০) নামরে দুই ডাকাতকে আটক করা হয়ছে। তাদরে কাছ থকেে ডাকাতরি লুণ্ঠতি মালামাল উদ্ধার করা হয়ছেে ।

 

এদরে কাজ থকেে রামদা, চাপাতি ,ছোরাসহ বপিুল পরমিাণ দশেীয় অস্ত্রও উদ্ধার করা হয়। এসব ঘটনা রোধে পুলশি ও স্থানীয় জনগণরে সমন্বয়ে এলাকায় র্সাবক্ষণকি পাহারার ব্যবস্থা করা হয়ছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments