বিএনপি কার্যালয়ের সামনে ফের পুলিশের অবস্থান

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ফের অবস্থান নিয়েছে পুলিশ। এতে নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বুধবার সকাল থেকে কার্যালয়ের পূর্ব পাশে জল কামান, সাঁজোয়া যান এবং প্রিজন ভ্যানসহ পুলিশের উপস্থিতি দেখা যায়।

 

কার্যালয় খুলে দেয়া হলেও নেতাকর্মীদের গ্রেপ্তার অব্যাহত রাখা হয়েছে এবং ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে- বিএনপি মুখপাত্র ও দলের যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলুর এমন অভিযোগের একদিন পরই পুলিশ এ পদক্ষেপ নিল।

 

একতরফা নির্বাচনের প্রতিবাদে ৫ জানুয়ারি বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের ‘গণতন্ত্র হত্যা দিবস’ এর কর্মসূচি সামনে রেখে গত ৩ জানুয়ারি নয়াপল্টন কার্যালয় থেকে কর্মচারীদের বের করে দিয়ে তালা ঝুলিয়ে দেয় পুলিশ।

 

এর তিন মাস পর শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিন মাস বন্ধ রাখার পর দলের সহ-দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীনের নেতৃত্বে নেতাকর্মীরা নয়াপল্টন কার্যালয়ের ভেতরে ঢোকেন। এর আগে শুক্রবার দুপুরে কার্যালয়ের সামনে থাকা পুলিশ সরিয়ে নেয়া হয়েছিল।

 

শাহীন জানান, কার্যালয়ের সামনে আবার পুলিশ অবস্থান নিলেও এখন পর্যন্ত নেতাকর্মীদের আসা-যাওয়ায় কোনো ধরনের বাধা সৃষ্টি করেনি। তবে নতুন করে পুলিশের উপস্থিতিতে নেতাকর্মীরা আতঙ্কিত।

 

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণসংযোগ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) এসএম জাহাঙ্গীর আলম সরকার জানান, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশি নিরাপত্তা জোরদার করার অংশ হিসেবে বিএনপি কার্যালয়ের সামনেও পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।