শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeউপজেলারায়পুরে বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন

রায়পুরে বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন

লক্ষ্মীপুরের রায়পুরে দক্ষিন চরমোহনা আবদুল আলীম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্ধোধন করা হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলার ৩নং চরমোহনা ইউনিয়নের দক্ষিণ চরমোহনা গ্রামে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলম এ ভবন উদ্ধোধন করেন।

 

পরে অনুষ্ঠানে বিদ্যালয় মাঠে স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম মিঠুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন, উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকতা ফাতেমা ফেরদৌস, প্রধান শিক্ষক  মো. মুজাম্মেল হোসেন, ইউপি সদস্য আব্বাস উদ্দিন পাটোয়ারী, মো. ইব্রাহিম খলিল, আব্দুল রহমান, ওমর ফারুক ও সাংস্কৃতিকর্মী আব্দুর রহিম প্রমুখ। বিদ্যায়ের ছাত্র-ছাত্রী, অভিভাবক, স্থানীয় জনতা ও সাংবাদিকসহ প্রায় ৫ শতাধিক লোকজন উপস্থিতি ছিলেন। সন্ধ্যার পরে বিদ্যালয় মাঠে সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে স্থানীয় ও ঢাকার শিল্পীরা গান পরিবেশন করেন।

 
উল্লেখ্য- স্থানীয় আবদুল মোতালেব গনি বিদ্যালয়ের জন্য ৩৬ শতাংশ জমি দান করেন। এতে উপজেলা প্রশাসন স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের মাধ্যমে বিদ্যালয় বিহীন এলাকার ১৫০০ প্রাথমিক বিদ্যালয় নির্মান প্রকল্পের আওয়াতায় ৫০ লাখ ৪৯ হাজার টাকা ব্যায় গত মার্চের ২০১৩ সালে ৪ তলা ফাউডেশনসহ ১ তলা ভবনের ৪টি কক্ষ জানুয়ারী ২০১৪ইং সালে কাজ শেষে করেন। গত জানুয়ারী ২০১৫ইং থেকে বিদ্যালয় শিশু শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত কার্যক্রম শুরু করেন। এতে ওই বিদ্যালয় স্থানীয় ১৫৪ জন ছাত্র-ছাত্রী ভর্তি হয়।

 

মঙ্গলবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলম এ ভবনটি আনুষ্ঠানিক ভাবে উদ্ধোধন করেন। এসময় বিদ্যালয় প্রতিষ্ঠান ও স্থানীয় চেয়ারম্যান নাজমুল ইসলাম মিঠু ১৫৪ ছাত্র-ছাত্রীর মাঝে একটি করে স্কুল ব্যাগ বিতরণ করেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments