শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeকুমিল্লাকুমিল্লায় ছাত্রলীগের দুই গ্রুপের ঘন্টাব্যাপি গুলিবিনিময়ে আহত মহানগর ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম...

কুমিল্লায় ছাত্রলীগের দুই গ্রুপের ঘন্টাব্যাপি গুলিবিনিময়ে আহত মহানগর ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম মারা গেছেন

কুমিল্লায় ছাত্রলীগের দুই গ্রপের ঘন্টাব্যাপি গুলিবিনিময়ে আহত মহানগর ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম মারা গেছেন। রবিবার সকাল ৯টার দিকে শহরের মুন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সাইফুল ইসলাম কুমিল্লা সদরের গোবিন্দপুর এলাকার বাসিন্দা। তিনি নগর ছাত্রলীগের সভাপতি এবং কুমিল্লা সার্ভে ইনিস্টিটিটিউটের সাবেক জিএস।

 

কুমিল্লা কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ খোরশেদ আলম তার মৃত্যুর খবর নিশিচ্ত করেছেন। দুপুর সাড়ে ১২ ময়না তদন্তের জন্য তার লাশ কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। ছাত্রলীগ নেতা সাইফুল ইসলামের মরদেহ ময়না তদন্ত শেষে বিকেলে তার বাড়িতে নেয়া হয়।

 

সেখানে স্বজনদের আহাজারিতে আশ পাশের বাতাশ ভারি হয়ে উঠে। রবিবার বাদ আসর তার জানাজা কুমিল্লা টাউন হল মাঠে অনুষ্ঠিত হয়।
এর আগে শনিবার সন্ধ্যায়  ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে।  শনিবার বিকালে কুমিল্লা টাউন হলে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের উপস্থিতিতে কর্মী সমাবেশের পর সভাপতিসহ নেতৃবৃন্দ যখন বেরিয়ে যাচ্ছেন তখন ছবি তোলার জন্য দুই গ্র“পের নেতাকর্মীদের মাঝে ধাক্কাধাক্কি হয়। এরপরই শুরু হয়ে যায় সংঘর্ষ। দ্রুত গতিতে টাউন হল মাঠ ত্যাগ করেন কেন্দ্রীয় নেতারা।

 

দু’দিক থেকে দুই গ্র“পের নেতাকর্মীরা প্রকাশ্যে অস্ত্র হাতে গোলাগুলি করেন। ব্যাপক ককটেল বিস্ফোরন ও গুলির শব্দে প্রকম্পিত হয়ে উঠে। এসময় দুই গ্র“পের ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষের সময় কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলামকে কয়েক ছাত্রলীগ ক্যাডার নজরুল এভিনিউ রোডে উপর্যুপরী ছুরিকাঘাত ও গুলি করে। গুরুতর আহত অবস্থায় তিনি সিঁড়ির উপর রক্তাক্ত অবস্থায় পড়ে থাকেন।

 

পরে তাকে উদ্ধার করে কুমিল্লা নগরীর ঝাউতলায় মুন হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে অপর ছাত্রলীগ নেতা গোলাম সারওয়ার কাউসার গুরুতর আহত অবস্থায় ঢাকা নেয়া হয়েছে। এ ঘটনায় অনন্ত ১০ জন আহত হয়েছে।

 

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আশরাফ জানান, সংঘর্ষ থামাতে পুলিশ কমপক্ষে ৫০ রাউন্ড রাবার বুলেট, ৩৫ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। সাইফুল ইসলাম মারা যাওয়ার পর কুমিল্লা নগরীতে থমথমে অবস্থা বিরাজ করছে। নগরবাসী এ ঘটনায় আতংকিত হয়ে পড়েছেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments