শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeউপজেলাচরফ্যাশনের মরহুম মহিউদ্দিন মেম্বারের ২য় মৃত্যু বার্ষিকীতে শোক র‌্যালী, আলোচনা সভা, মিলাত...

চরফ্যাশনের মরহুম মহিউদ্দিন মেম্বারের ২য় মৃত্যু বার্ষিকীতে শোক র‌্যালী, আলোচনা সভা, মিলাত মাহফিল ও দোয়া

ভোলা চরফ্যাশন আব্দুল্লাহপুর ইউনিয়নের বিশিষ্ট সমাজসেবক, সফল রাজনীতিবীদ, মানুষ গড়ার কারীগর আমিনাবাদ হাজির হাট মাধ্যামিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, আমিনাবাদ হাজির হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  প্রতিষ্ঠাতা  প্রধান শিক্ষক  মরহুম মহিউদ্দীন মেম্বার এর ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে শোকর‌্যালী আলোচনা সভা ও মসজিদে মসজিদে মিলাত মাহফিল অনুষ্ঠিত হয়।

 

সকাল ১০.৩০ মিনিটে আমিনাবাদ হাজির হাট মাধ্যামিক বিদ্যালয়ের সকল শিক্ষক, ছাত্র-ছাত্রী ও সাধারন হাজার হাজার মানুষ মরহুম মহিউদ্দীন মেম্বারকে স্মরন করার জন্য শোক র‌্যালী করে। র‌্যালী শেষে স্কুল প্রাঙ্গনে আলোচনা সভার অনুষ্ঠিত হয় ।

 

অনুষ্ঠানের সভাপতিত্ত্ব করেন আমিনাবাদ হাজির হাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাও মোঃ আব্দুল হান্নান । এ সময় তিনি বলেন, মহিউদ্দীন মেম্বার তার ছাত্র জীবন থেকে সাধারন মানুষের কল্যানের জন্য সমাজসেবা মূলক কার্যক্রম শুরু করেন । ১৯৮৮ সালে সর্বপ্রথম জনগনের সমর্ধনে বিপুল ভোট পেয়ে আমিনাবাদ ইউপি সদস্য নির্বাচিত হন ।

 

বিভিন্ন স্থানের শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপন করার জন্য অর্থ সংগ্রহ করা এবং অসহায় হতদরিদ্র ছাত্র-ছাত্রীদের পড়ালেখার খরচ সংগ্রহ এবং দরিদ অসহায় অসুস্থ ব্যক্তিদের চিকিৎসার জন্য মানুষের বাড়ি বাড়ি গীয়ে টাকা সংগ্রহ করে দিতেন ।

 

আমিনাবাদ হাজির হাট মাধ্যমিক বিদ্যালয় মরহুম মহিউদ্দীন মেম্বারের কাছে চির কৃতজ্ঞ হয়ে থাকবে । এ সময় প্রধান অতিথি ভোলা অধ্যক্ষ নজরুল ইসলাম টিচার্স ট্রেনিং  কলেজের অধ্যক্ষ আহাম্মদ উল্লাহ, বিশেষ অতিথি দুলার হাট আদর্শ ডিগ্রী কলেজের অধ্যক্ষ শাহে আলম খোকন, আমিনাবাদ হাজির হাট মাধ্যামিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য ডাঃ নাসির হোসেন, অত্র বিদ্যালয়ের দাতা সদস্য ও আমিনাবাদ হাকিমিয়া দাখিল মাদ্রাসার সুপার মাও মোঃ নুরুল ইসলাম, আমিনাবাদ হাজির হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন উপস্থিত ছিলেন ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন, মহিউদ্দীন মেম্বার স্মৃতি সংসদ (এম এম এস এস) ও বিজয় শান্তি কল্যান পরিষদ (বি এস কে পি ) এর সভাপতি আব্দুল্লাহ আল মামুন, উপদেষ্টা আমিনুল ইসলাম রিয়াদসহ স্মৃতি সংসদের অন্যান্ন সদস্যবৃন্দ ।
অনুষ্ঠান শেষে আলোচনা প্রঙ্গনে দোয়ার আয়োজন করা হয় । দোয়াও মোনাজাত পরিচালনা করেন মরহুমের ছোট ভাই মাও নুরুল ইসলাম । এছাড়াও গত শুক্রবার মহিউদ্দীন মেম্বার এর রুহের মাগফিরাত কামনা করে মসজিদে মসজিদে দোয়া করা হয় । মহিউদ্দীন মেম্বার এর স্মৃতি স্মরন করার  জন্য আজ সকালে তার প্রতিষ্ঠিত হাজীর হাট বাজারের সকল দোকানে দোকানে কালো পতাকা উত্তলন করেন ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments