মঙ্গলবার, অক্টোবর 26, 2021
মঙ্গলবার, অক্টোবর 26, 2021
মঙ্গলবার, অক্টোবর 26, 2021
spot_img
Homeরায়পুরপ্রতিবন্ধি সোহেলের ভাতা পেতে আর কতদিন লাগবে ?

প্রতিবন্ধি সোহেলের ভাতা পেতে আর কতদিন লাগবে ?

তোফাজ্জল হোসেন সোহেল(৩০)। জন্মের এক বছর পরেই টাইফয়েড হয়ে পুরো শরীর অবশ হয়ে যায়। দীর্ঘদিন চিকিৎসার পর ডান পা ছাড়া শরীরের অন্য অঙ্গ ভাল হয়। কিন্তুু অস্বচ্ছল পরিবারের দিকে না তাকিয়ে উন্মুক্ত বিশ্ব বিদ্যালয়ে(বাউবি) বিএ অধ্যায়নের পাশাপাশি রায়পুর শহরে একটি ষ্টেশনারী দোকানে চাকুরী করছেন।

 

সে কয়েকবার প্রতিবন্ধি ভাতা বা একটি চাকুরী পেতে একাধিকবার ইউপি চেয়ারম্যান, ইউএনও ও সমাজসেবা কর্মকর্তার কাছে আবেদন করেও বিশ বছর ধরে নানা হয়রানির শিকার হচ্ছেন বলে অভিযোগ করেন। সমাজ ও রাষ্ট্রের কাছে তার প্রশ্ন প্রতিবন্ধি ভাতা অথবা একটি চাকুরী পেতে আর কতদিন সময় লাগবে ?
প্রতিবন্ধি সোহেল লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ১০নং রায়পুর ইউনিয়নের দেবীপুর গ্রামের (মনহর আলী দেওয়ান বাড়ী)’র ইসমাইল হোসেন দেওয়ানের চার সন্তানের মধ্যে দ্বিতীয়  সন্তান।
সোহেল জানান,২৯ বছর ধরে ডান পা অচল হওয়ায় স্ক্রেচ এ ভর দিয়ে তার চলাফেরা করতে হয়। টয়লেট ও নামাজ পড়তে খুব কষ্ট হয়। পিতা,মাতার সহযোগীতায় ও তার চাকুরীর টাকায় ঔষধের খরচ যোগাতে হয়। তারা মারা গেলে ভাইয়েরা আমাকে দেখাশুনা করবেননা।

 

দীর্ঘ বিশ বছর ধরে প্রতিবন্ধি ভাতা বা একটি চাকরী পেতে একাধিকবার ইউপি চেয়ারম্যান, ইউএনও ও সমাজসেবা কর্মকর্তার কাছে আবেদন করেও নানা হয়রানির শিকার হয়েছি। সমাজ ও রাষ্ট্রের কাছে আমার প্রশ্ন প্রতিবন্ধি ভাতা অথবা একটি চাকুরী পেতে আর কতদিন সময় লাগবে ?

 
উপজেলা সমাজসেবা কর্মকর্তা এসএম জুবায়েদ হোসেন বলেন, ইউপি চেয়ারম্যান বা মেম্বার তাদের ওয়ার্ড থেকে প্রতিবন্ধি তালিকায় সোহেলের নাম দেয়া হলে তা ব্যবস্থা করা হবে।
ইউপি চেয়ারম্যান মোঃ ইউসুফ জানান, ইউনিয়ন পর্যায়ে আগামীতে প্রতিবন্ধি ভাতা আসলে তাকে ব্যবস্থা করে দেয়া হবে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments