শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeশিক্ষাঙ্গণশাবিপ্রবিতে ভিসির অপসারণ দাবিতে ৩৫ শিক্ষকের পদত্যাগ

শাবিপ্রবিতে ভিসির অপসারণ দাবিতে ৩৫ শিক্ষকের পদত্যাগ

সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ড. আমিনুল হক ভূঁইয়ার অপসারণ দাবিতে বিশ্ববিদ্যালয়ের ৩৫ জন শিক্ষক একযোগে পদত্যাগ করেছেন। ৩৫ শিক্ষক সোমবার সকাল সোয়া ১১টার দিকে পদত্যাগপত্র জমা দেন।

 

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক ফোরামের আহ্বায়ক ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. সৈয়দ শামসুল আলম সোমবার সকালে উপাচার্যের কার্যালয়ে রেজিস্ট্রার ইশফাকুল হোসেনের কাছে পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগপত্র জমা দেয়ার আগে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।
পদত্যাগ করা শিক্ষকদের মধ্যে রয়েছেন- ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির ডিরেক্টর লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, সেন্টার ফর এক্সিলেন্সর ডিরেক্টর অধ্যাপক ইউনুস, কোয়ালিটি অ্যাসিওরেন্সের পরিচালক ও অধ্যাপক আউয়াল বিশ্বাস, ভারপ্রাপ্ত প্রক্টর, সহকারী প্রক্টর, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, পরিবহন প্রশাসক, বিভিন্ন হলের প্রভোস্ট, সহকারী প্রভোস্টসহ ৩৫ জন।

গত সোমবার সকালে ভিসির সঙ্গে একাডেমিক ভবনের স্পেস সম্পর্কিত জটিলতা নিরসনের ব্যাপারে কথা বলতে যান পদার্থবিজ্ঞান ও জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট (জিইই) বিভাগের ১৯ জন শিক্ষক। তাদের মধ্যে প্রফেসর ড. জাফর ইকবালের স্ত্রী পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. ইয়াসমিন হকও উপস্থিত ছিলেন। ওই দিন ভিসির সঙ্গে কথা কাটাকাটি হলে পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. সৈয়দ বদিউজ্জামান ফারুক এবং জিইই বিভাগের প্রফেসর ড. শরীফ মোহাম্মদ শারাফউদ্দিন বিভাগীয় প্রধানের পদ থেকে পদত্যাগ করেন। এ নিয়ে শাবি পরিস্থিতি জটিল আকার ধারণ করে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments