সোমবার, নভেম্বর 29, 2021
সোমবার, নভেম্বর 29, 2021
সোমবার, নভেম্বর 29, 2021
spot_img
Homeরাজনীতিনির্বাচনে মোবাইল ব্যাংকিং বন্ধ রাখার নির্দেশ

নির্বাচনে মোবাইল ব্যাংকিং বন্ধ রাখার নির্দেশ

সিটি নির্বাচনকে সামনে রেখে ভোটের দিন রাত ১২টা পর্যন্ত মোবাইল ফোনের মাধ্যমে আর্থিক লেনদেনের সব ধরনের সেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংক সোমবার সার্কুলার জারি করে মোবাইল সার্ভিস প্রোভাইডার, ব্যাংক ও তাদের সাবসিডিয়ারি প্রতিষ্ঠানকে এই নির্দেশনা জানিয়ে দিয়েছে।

 

এতে বলা হয়েছে, ভোটের দিন রাত ১২টা পর্যন্ত মোবাইল ফোনে ১০০০ টাকার বেশি রিচার্জও করা যাবে না। বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক এ এফ এম আসাদুজ্জামান (গভর্নর সচিবালয়) বলেন, ‘মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত গ্রাহক পর্যায়ে মোবাইল ফিন্যানশিয়াল সার্ভিসে ক্যাশ আউট ও ক্যাশ ইন এবং এজেন্ট ও মার্চেন্ট পেমেন্ট পর্যায়ে লেনদেন বন্ধ রাখতে হবে।’

 

তিনি বলেন, ‘এছাড়া কেউ ১০০০ টাকার বেশি মোবাইলে রিচার্জ করতে পারবেন না।’ উল্লেখ্য, আগামীকাল মঙ্গলবার উত্তর ও দক্ষিণ ঢাকা এবং চট্টগ্রাম সিটি করপোরেশনে ভোট গ্রহণ হবে। সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা এই ভোট হবে।

 

ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ উপলক্ষে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের ভোটগ্রহণের সুবিধার্থে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকাগুলোর সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো মঙ্গলবার বন্ধ থাকবে। বাংলাদেশ ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments