রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeরাজনীতিপ্রেসক্লাবের নতুন কমিটিকে পদত্যাগ করার আল্টিমেটাম

প্রেসক্লাবের নতুন কমিটিকে পদত্যাগ করার আল্টিমেটাম

ভোটবিহীন প্রেসক্লাবের নতুন কমিটিকে ক্ষমা চেয়ে তাদের ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগ করার আল্টিমেটাম দেয়া হয়েছে। অন্যথায় আগামী ৪ জুন থেকে কঠোর কর্মসূচি পালন করা হবে বলেও হুঁশিয়ারি দেয়া হয়।

 

সোমবার জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ থেকে এই সময় বেধে দেন বিএফইউজে (একাংশ) সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ। তিনি বলেন, ‘গণতন্ত্রের ঐতিহ্যের ধারক জাতীয় প্রেসক্লাব আজ চক্রান্তে আক্রান্ত।

 

দ্বিবার্ষিক সাধারণ সভার নাম করে একশ্রেণীর সাংবাদিক অবৈধভাবে কমিটি গঠন করেছে। তারা এখন রুম দখল করে বসে আছে।’ শওকত মাহমুদ এই কমিটিকে যে কোনো সময় নির্বাচন দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘আপনারা নির্বাচনে জিততে পারলে আমরা হাতে চুড়ি পড়ব। দখলদার কমিটির কোনো সদস্যই আজ পর্যন্ত ভোটে জিততে পারেননি।’

 

তিনি বলেন, ‘আমাদের গায়ে একবিন্দু রক্ত থাকতেও অবৈধ এ দখলদারদের কাছে প্রেসক্লাব ছেড়ে দিব না। তাদের কোনো সিদ্ধান্তই আমরা গ্রহণ করব না। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে যারা নির্বাচিত হবেন, তাদের কাছেই ক্ষমতা হস্তান্তর করতে হবে।’

 

হুঁশিয়ারি উচ্চারণ করে শওকত মাহমুদ বলেন, ‘প্রেসক্লাবের ক্ষমতায় থাকা আমাদের উদ্দেশ্য নয়। এই ঐতিহ্যবাহি ক্লাবের গণতন্ত্র রক্ষাই আমাদের উদ্দেশ্য। এই ক্লাব নিয়ে কোনো রাজনীতি চাই না, গণতন্ত্র চাই।’ তাই ৪৮ ঘণ্টার মধ্যে এই দখলদার অবৈধ কমিটি প্রেসক্লাবের সকল সদস্যের কাছে ক্ষমা চেয়ে পদত্যাগ করতে হবে।

 

অন্যথায় কঠোর আন্দোলন করা হবে, যোগ করেন তিনি। এ সময় আরো উপস্থিত ছিলেন- পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক কাদের গনি চৌধুরী প্রমুখ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments