রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeকুমিল্লাচান্দিনাসহ কয়েক উপজেলায় যৌথ অভিযান

চান্দিনাসহ কয়েক উপজেলায় যৌথ অভিযান

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চান্দিনা উপজেলা গেইট ও পাট গবেষণা ইন্সটিটিউট এলাকায় যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলার ঘটনায় যৌথ অভিযান অব্যাহত রয়েছে।  বুধবার সকালে কুমিল্লা জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোল সহ প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর উর্দ্ধতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে যৌথ অভিযানের সিদ্ধান্ত নেয় প্রশাসন।

বুধবার দুপুর থেকে চান্দিনা, দেবিদ্বার সহ আশেপাশের উপজেলায় যৌথ অভিযান শুরু হয়। হামলায় জড়িত ব্যক্তি ও তাদের মদদদাতাদের ধরতে র‌্যাব, বিজিবি ও পুলিশ যৌথ অভিযান পরিচালনা করছে।

এদিকে ঘটনার পর পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই ঘটনায় চান্দিনা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

বুধবার রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চান্দিনা উপজেলার মাইজখার, বাতাঘাসী, চান্দিনা বাস স্টেশন, চান্দিনা পৌরসভা সহ বিভিন্ন এলাকায় যৌথ অভিযান চলছিল।

এলাকাবাসী, আককৃতদের পারিবারিক ও নির্ভরযোগ্য সূত্র জানায়, মাইজখার ইউনিয়নের বাকসার এলাকা থেকে ৩ জন এবং বাতাঘাসী ইউনিয়নের সাতগাঁও এলাকা থেকে চান্দিনা উপজেলা জামায়াত সভাপতি মাওলানা আবুল বাশার কে আটক করার খবর পাওয়া গেলেও পুলিশ আটকের বিষয়টি স্বীকার করেনি।

এ বিষয়ে বুধবার রাতে চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) রসুল আহমদ নিজামী সংবাদ মাধ্যমকে জানান, ‘যৌথ অভিযান চলছে। এই মুহূর্তে গ্রেফতারের কোন খবর বলা যাচ্ছে না। অভিযান শেষ হওয়ার আগে কোন কিছুই বলা ঠিক হবে না।’ তিনি আরও জানান, ‘পেট্রোল বোমা হামলার ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

কোন কোন এলাকায় যৌথ অভিযান চলছে ? জানতে চাইলে তিনি বলেন- ‘চান্দিনা ও দেবিদ্বার সহ আশেপাশের উপজেলায় অভিযান চলছে।’

অপরদিকে হামলার ঘটনায় জেলা পুলিশের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবার বিকেলে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. জাহাঙ্গীর হোসেনকে প্রধান করে ৩ সদস্যবিশিষ্ট ওই কমিটি গঠন করা হয়। কমিটির অপর সদস্যরা হলেন, সহকারী পুলিশ সুপার (সদর এ সার্কেল) ইমতিয়াজ মাহবুব এবং জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মনজুর আলম। কুমিল্লার পুলিশ সুপার (এসপি) মো. শাহ আবিদ হোসেন কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন।

এরআগে একই ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. গোলামুর রহমানকে প্রধান করে ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments