রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeউপজেলানাঙ্গলকোটে উদয়ন এক্সপ্রেস লাইনচ্যুত -৭ ঘন্টা পর উদ্ধার

নাঙ্গলকোটে উদয়ন এক্সপ্রেস লাইনচ্যুত -৭ ঘন্টা পর উদ্ধার

কুমিল্লার নাঙ্গলকোটে উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিন ও ২টি বগি লাইনচ্যুত হওয়ার প্রায় ৭ ঘন্টা পর উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাত ৩ টা ১০ মিনিটের দিকে এ লাইনচ্যুতের ঘটনা ঘটে।
সূত্রে জানা যায়, চ্ট্টগ্রাম থেকে রাত ১১ টা ১৫ মিনিটে ছেড়ে আসা ৭২৩ উদয়ন এক্সপ্রেসের নাঙ্গলকোট স্টেশন আপ লাইনের পরিবর্তে ডাউন লাইনে সিগনাল দেওয়া থাকে এবং পয়েন্ট মিলানো না থাকার কারণে ১১৮ কিলো মিটারের মধ্যে ইঞ্জিন ও ২টি বগিসহ ট্রেনটি লাইনচ্যুত হয়।

 

এতে কোন ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। তবে লাকসাম থেকে চিনকী আস্তানা পর্যন্ত ডাবল লাইন থাকায় ওই দুর্ঘটনার কারণে রেল চলাচলে কোন বিঘœ ঘটেনি বলে রেলওয়ে কর্মকর্তারা নিশ্চিত করেছেন। দুর্ঘটনার পর উদ্ধারকারী ট্রেন এসে কাজ শুরু করলে প্রায় ৭ ঘন্টা পর দুপুর ১২ টার দিকে দুর্ঘটনা কবলিত ওই ট্রেনটি উদ্ধার করা সম্ভব হয়।

 
স্থানীয় স্টেশন মাষ্টার আনোয়ার হোসেন বলেন, আমাদের সিগনাল ও পয়েন্ট মিলানো ছিল। কিন্তু নতুন লাইনের ত্রুটি থাকার কারণে পিচবিট ভেঙ্গে এই দুর্ঘটনা ঘটতে পারে। লাকসাম রেলওয়ে জংশনের লোকোসেড বিভাগের উর্ধ্বতন উপ-সহাকারী প্রকৌশলী কাজী মিজানুর রহমান জানান, চ্ট্টগ্রাম থেকে সিলেটগামী উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিনসহ ২টি বগি নাঙ্গলকোট স্টেশনের ভেতরে লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনার খবর পেয়েই লাকসাম থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। পরে দুপুর ১২ টার দিকে উদ্ধার কাজ শেষ হয়।

 
এদিকে চট্টগ্রামের সাথে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও দুর্ঘটনা কবলিত ট্রেনের যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। অনেকেই বিকল্প পথে গন্তব্যে রওয়ানা দিয়েছেন, কেউবা প্ল্যাটফর্মে অপেক্ষা করছেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments