রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeউপজেলালাকসামে অনার্স ৪র্থ বর্ষে পরিক্ষার্থীদের মানববন্ধন ও সড়ক অবরোধ

লাকসামে অনার্স ৪র্থ বর্ষে পরিক্ষার্থীদের মানববন্ধন ও সড়ক অবরোধ

বৃহস্পতিবার সকালে কুমিল্লার লাকসাম বাইপাস সড়ক অবরোধ ও মানববন্ধন করেছে লাকসাম নবাব ফয়েজুন্নেছা সরকারি কলেজের অনার্স (৪র্থ) বর্ষের শিক্ষার্থীরা। এ মানববন্ধনে শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধিনে হঠাৎ করে অনার্স ৪র্থ বর্ষের পরিক্ষার সময় সূচী ঘোষণা করায় হতাশ হয়ে পড়েছে শিক্ষার্থীরা।

 

তাদের মতে বি.বি.এ (অনার্স) তৃতীয় বর্ষের পরিক্ষা দেয়ার পর ৪র্থ বর্ষের সিলেবাস পেতে দুই মাস বিলম্ব হয়, তার আলোকে বই পেতে আরো দুই থেকে চার মাস সময় লাগে। বর্তমানে আমাদের হাতে বই এসেছে মাত্র পাঁচ মাস হলো।

 

এরই মধ্যে রাজনৈতিক অস্থিরতার কারণে বিগত তিন মাস সময় অতিবাহিত হয়। যার কারণে শ্রেণী কার্যক্রম প্রায় বন্ধ ছিল। ফলে আমাদের পাঠ্য সূচী অর্ধেকও শেষ হয়নি। আর আমাদের যারা তৃতীয় বর্ষে এফ-গ্রেড প্রাপ্ত এবং অন্যান্য বিষয়ে মানোন্নয়ন পরিক্ষায় অংশ গ্রহণ করবে তাদের পক্ষে ৪র্থ বর্ষের পরিক্ষায় অংশগ্রহণ করা প্রায়ই অসম্ভব।

3
এ বিষয়ে শিক্ষার্থীরা কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করে বলেন, যথাযথ প্রস্তুতির সুবিধার্থে আরো দুই মাস পর বর্তমানে ঘোষিত পরিক্ষার সময় সূচী পরিবর্তন করার আহবান জানান। দাবী না মানলে অন্যথায় দুর্বার গণ-আন্দোলন গড়ে তোলার ঘোষণাও দেন।
মানববন্ধনের আগে কলেজ অধ্যক্ষ ও লাকসাম উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরকে স্বারক লিপি প্রদান করে শিক্ষার্থীরা।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments