শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeউপজেলাকুমিল্লায় দৈনিক যায়যায়দিন-এর ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

কুমিল্লায় দৈনিক যায়যায়দিন-এর ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

জাতীয় দৈনিক যায়যায়দিন প্রকাশনার ১০ বছরে পদার্পণ উপলক্ষে কুমিল্লায় বর্নাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। শনিবার দুপুরে কুমিল্লা টাউন হলের মুক্তিযুদ্ধ কর্ণারে এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কুমিল্লা জেলা পরিষদের প্রশাসক ও কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি আলহাজ্ব মো. ওমর ফারুক।

দৈনিক ইত্তেফাকের কুমিল্লা জেলা প্রতিনিধি ও কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. লুৎফুর রহমানের সঞ্চালনায় এবং দৈনিক যায়যায়দিন-এর কুমিল্লা জেলা প্রতিনিধি মো. আবদুল জলিল ভূঁইয়ার সভাপতিত্বে ওই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছিলেন কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক নিউনেশনের কুমিল্লা প্রতিনিধি রমিজ খান, সাপ্তাহিক জয়যাত্রার ভারপ্রাপ্ত সম্পাদক সিনিয়র সাংবাদিক শাহীন মীর্জা, দৈনিক যুগান্তরের ব্যুরো রিপোর্টার নজরুল ইসলাম দুলাল, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার জাহিদ হাসান, একাত্তর টেলিভিশনের কুমিল্লা প্রতিনিধি কাজী এনামুল হক ফারুক, সদর দক্ষিণ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক চঞ্চল কুমার ঘোষ, কুমিল্লা সিটি কর্পোরেশনের কাউন্সিলর মো. কামাল হোসেন, দৈনিক কুমিল্লা মুক্তকণ্ঠ এর সম্পাদক এ টি এম হুমায়ুন কবির, দৈনিক পূর্বাশার ভারপ্রাপ্ত সম্পাদক ও বাংলানিউজ টুয়েন্টিফোর ডটকম এর কুমিল্লা প্রতিনিধি ইমতিয়াজ আহমেদ জিতু, দৈনিক সংবাদের কুমিল্লা প্রতিনিধি জাহিদুর রহমান, দৈনিক বাংলাদেশ সময়’র কুমিল্লা প্রতিনিধি মাহবুব কবির, কবি ও সাহিত্যিক মো. জসিম উদ্দিন, মিলেনিয়াম টিভির কুমিল্লা প্রতিনিধি আরিফুর রহমান মজুমদার, দৈনিক আমাদের কুমিল্লার স্টাফ রিপোর্টার এন.কে রিপন, আবদুল মান্নানসহ অন্যান্যরা। পরে কেক কেটে যায়যায়দিন-এর জন্মদিন পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. ওমর ফারুক বলেন, যায়যায়দিন ১৯৮৪ সাল থেকে ‘সাপ্তাহিক’ আলোচিত ম্যাগাজিন হিসেবে ও পরে ‘দৈনিক’ হিসেবে সংবাদপত্র অঙ্গণের একটি অন্যতম পত্রিকা হিসেবে প্রকাশিত হয়ে আসছে।

 

আমি বর্তমানে পত্রিকাটির একজন নিয়মিত পাঠকও। অসাম্প্রদায়িক চেতনায় যায়যায়দিন-এর দায়িত্বশীল সাংবাদিকতা গণতন্ত্র প্রতিষ্ঠা ও দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে অন্যতম ভূমিকা পালন করছে। তিনি বলেন, স্বাস্থ্য-চরিত্র ও শিক্ষা কাউকে দান করা যায় না।

 

শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তথ্য প্রযুক্তির ব্যাপক উন্নয়ন হয়েছে। এখন ঘরে বসে তথ্য-প্রযুক্তির কল্যাণে মুহুর্তেই বিশ্বের অনেক খবর জানা যায় উল্লেখ করে তিনি আরও বলেন, পড়ার ও শেখার কোন বিকল্প নেই, জ্ঞানের কোন বিকল্প নেই।

 

তাই জ্ঞানের আলো ছড়িয়ে দেশকে এগিয়ে নিতে তিনি সবাইকে পড়া জানার প্রতি গুরুত্বারোপ করেন। এর আগে দৈনিক যায়যায়দিন প্রকাশনার ১০ বছরে পদার্পণ উপলক্ষে কুমিল্লা টাউন হল মাঠ থেকে বর্নাঢ্য র‌্যালী বের করা হয়।

এছাড়া কুমিল্লার বিভিন্ন উপজেলা যায়যায়দিন ফ্রেন্ডস্ ফোরাম ও স্থানীয় সংবাদদাতাদের আয়োজনে বর্নাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলার নাঙ্গলকোট উপজেলা ফ্রেন্ডস্ ফোরামের আহবায়ক মো. শাখাওয়াত হোসেন ও সদস্য সচিব অহিদুল্লাহ্ পাটোয়ারী, চৌদ্দগ্রাম উপজেলা আহবায়ক মো. বেলাল হোসাইন ও সদস্য সচিব মো. নাসির উদ্দিন, দেবিদ্বার উপজেলা আহবায়ক মো. তাজুল ইসলাম সরকার ও সদস্য সচিব জামাল উদ্দিন দুলাল, বরুড়া উপজেলা আহবায়ক মো. তাফাজ্জল হোসেন তালুকদার ও সদস্য সচিব বিল্লাল হোসেন, বুড়িচং উপজেলা আহবায়ক মো. সাইফুল ইসলাম বাবুল ও সদস্য সচিব আল-মামুন টুটুল, লাকসাম সংবাদদাতা আরিফুর রহমান স্বপন, মুরাদনগর সংবাদদাতা শফিকুল ইসলাম, চান্দিনা সংবাদদাতা জাকির হোসেন, দাউদকান্দি সংবাদদাতা করিম সরকার, তিতাস সংবাদদাতা নাজমুল করিম ফারুক, মনোহরগঞ্জ উপজেলা আহবায়ক মো. ইমরান হোসেন সোহাগ ও সদস্য সচিব মো. সোহেল, কুমিল্লা বিশ্ববিদ্যালয় আহবায়ক মো. বুলবুল আহমেদ ও সদস্য সচিব মো. আরিফুল ইসলামের নেতৃত্বে বর্নাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এছাড়া জেলার অন্যান্য উপজেলা ও পৌর এলাকায় অনুরুপ কর্মসূচি পালন করা হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments