শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
spot_img
Homeচট্টগ্রামছাত্রদের অধিকার নিশ্চিত করণে শিবির প্যানেলকে বিজয়ী করতে হবে: এড.সাইফুর রহমান

ছাত্রদের অধিকার নিশ্চিত করণে শিবির প্যানেলকে বিজয়ী করতে হবে: এড.সাইফুর রহমান

বাংলাদেশ সুপ্রীম কোর্টের সাবেক সহ-সম্পাদক ও সিনিয়র আইনজীবী এড.সাইফুর রহমান বলেন বাংলাদেশের বিচার বিভাগীয় ইতিহাসে চট্টগ্রাম আইন কলেজ অসামান্য অবদান রেখেছে। বিচার বিভাগ সংশ্লিষ্ট এমন কোন পদ নেই যেখানে এ কলেজের ছাত্র-ছাত্রী পাওয়া যাবে না। কিন্তু পরিতাপের বিষয় আইন কলেজ প্রতিষ্ঠার অর্ধ শতাব্দী পার হলেও এটি এখনো পার্শ্ববর্তী  বিদ্যালয়ের ভাড়া ভবনে তার কলেজ কার্যক্রম পরিচালনা করছে। কলেজের নিজস্ব ভূমি থাকলেও ছাত্র সংসদে প্রতিনিধিত্বকারী সংগঠন সেখানে ভবন নির্মাণে কোন রকম উদ্যোগ গ্রহণ করেনি। তারা প্রতি বারই নির্বাচনের পূর্বে কলেজ ভবন নির্মাণের প্রতিশ্রুতি দিলেও তার বাস্তবায়ন করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাছাড়া প্রতিবছর ছাত্র সংসদের তহবিলে লক্ষ লক্ষ টাকা জমা হলেও তা কোন কোন খাতে ব্যয় হয় তার কোন হিসাব নেই। সংসদ নেতারা কলেজের তহবিল তসরুপ করে নিজেদের আখের গোছাতেই বেশি ব্যস্ত থেকেছে। এজন্য আইন কলেজে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করণে সৎ, দক্ষ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠায় আগামী ১৩ জুন আইন কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ইসলামী ছাত্রশিবির মনোনীত প্যানেলকে বিজয়ী করতে হবে। এর মাধ্যমেই শিক্ষার্থীদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব হবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।

চট্টগ্রাম আইন কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ইসলামী ছাত্রশিবির মনোনীত মোসলেহ-আরিফ-কুতুব পরিষদের প্যানেল পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম বারের সিনিয়র আইনজীবী এড. শামসুল আলম’র সভাপতিত্বে ও এ.জি.এস প্রার্থী কুতুব উদ্দিন’র পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন নগর উত্তর শিবির সেক্রেটারী সালাউদ্দিন মাহমুদ, আরো বক্তব্য রাখেন বিগত চসিক নির্বাচনের প্রার্থী ও চট্টগ্রাম জজ আদালতের আইনজীবী এড. শহীদুল ইসলাম, এড. জিয়াউল হক জিয়া,এড.সাইফুদ্দীন মানিক, এড. ফরিদুল আলম শিবির নেতা তৌহিদুল ইসলাম, সা’দুর রশিদ, এরশাদুল ইসলাম,নাছির উদ্দিন, মামুনুর রহমান ভূঁইয়া,সালাম সিদ্দিক,কামাল হোসাইন,এ.এস.রায়হান,গত ছাত্র সংসদের প্রার্থী মু.হাসান,বর্তমান ভিপি প্রার্থী মোসলেহ উদ্দিন আহমেদ,জি.এস প্রার্থী আরিফুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি বলেন শিবির শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করবে এতে শিক্ষার্থীরা শতভাগ আস্থা রাখতে পারবেন। শিবির নেতারা নির্বাচিত হলে কলেজ নিজ ভূমিতে প্রতিষ্ঠিত হবে, সমৃদ্ধ লাইব্রেরী প্রতিষ্ঠাসহ ঘোষিত ১৩ দফা দাবী বাস্তবায়নে সচেষ্ট থাকবে। একই সাথে ছাত্র সংসদ নির্বাচনে বিজয়ী হলে ছাত্রী বোনদের নিরাপত্তা বিধান, শিক্ষার্থীদের অধিকার আদায়, বর্ধিত ফি প্রত্যাহার করবে ছাত্রশিবির নেতারা। তাই কলেজের সকল ছাত্র-ছাত্রীরা আগামী নির্বাচনে শিবির মনোনীত প্যানেলকে ভোট দিয়ে জয় যুক্ত করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সভাপতি বলেন দেশের আইনাঙ্গনে আইনের সুষ্ঠু প্রয়োগ করে সুশাসন নিশ্চিত করার জন্যেই আইন শিক্ষার্থী ভাইবোনেরা শিবির প্যানেলের ৩নং ব্যালটে ভোট দিয়ে শিক্ষার্থীদের কল্যাণ নিশ্চিত করার আহ্বান জানান। অনুষ্ঠানে এড. জিয়াউল হক জিয়া প্যানেলের প্রার্থীদেরকে ছাত্র-ছাত্রীদের মাঝে পরিচয় করিয়ে দেন। অনুষ্ঠানে গান,কৌতুক,অভিনয় করেন চট্টলার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন পাঞ্জেরী শিল্পীগোষ্ঠী ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments