শনিবার, জানুয়ারী 22, 2022
শনিবার, জানুয়ারী 22, 2022
শনিবার, জানুয়ারী 22, 2022
spot_img
Homeভোলাভোলায় শিশু ও নারী উন্নয়নের যোগাযোগের বৃদ্ধি করার জন্য ওরিয়ান্টেশন কর্মশালা অনুষ্ঠিত

ভোলায় শিশু ও নারী উন্নয়নের যোগাযোগের বৃদ্ধি করার জন্য ওরিয়ান্টেশন কর্মশালা অনুষ্ঠিত

উপকূলের শিশুও নারী উন্নয়নে যোগাযোগের বৃদ্ধি করার লক্ষ্যে নিয়ে ভোলার তজুমদ্দিনে দিন ব্যাপি ওরিয়ান্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। বুধবার দুপুরে জেলা তথ্য অফিসের আয়োজনে জিওবি খাতের (৪র্থ পর্যায়) উপজেলা প্রশাসনের সহযোগিতায় তজুমদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

 
সভায় প্রধান অতিথি হিসাবে উপস্তিত থেকে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো: গাউস।সভায় উপজেলা প্রশাসন মো:কামরুজ্জামান এর সভাপত্তিতে কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার নুরুল আমিন।
আনুষ্ঠানের বিশেষ অতিথি হিসাবে উপস্তিত ছিলেন জেলা প্রশাসক মো: সেলিম রেজা, জেলা পরিষদের নিবার্হী কর্মকর্তা এবিএম শ্ওকত ইকবাল শাহীন,তজুমদ্দিন উপজেলার চেয়ারম্যান অহিদ উল্যাহ জসিম, অতিরিক্ত জেলা প্রশাসক সুব্রত কুমার শিকদার,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাহামুদুর রহমান,তজুমদ্দিন উপজেলার ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা আলম সাজু,সহ আরো অনেকে।
এছাড়্ওা আরো বক্তব্য রাখেন  শম্ভুপুর ইউনিয়ানের চেয়ারম্যান ফজলুল হক দেওয়ান, চাচড়া ইউপি চেয়ারম্যান আবু তাহের সহ আরো অনেকে।
বক্তারা বলেন, বর্তমান সরকারের ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যেম আয়ের দেশে পরিনত করার যে লক্ষ্যে নিয়ে এগচ্ছে তা বাস্তবায়নে নারী ্ও শিশুকে বাধঁ দিয়ে সম্ভব নয়। তাই নারীদের ক্ষমতা ও দক্ষতা বৃদ্ধি করতে হবে।এর পাশাপাশি আজকের শিশু আগামী দিনে ভকিষৎ। তাই শিশুদের লেখাপড়া করিয়ে শিশুদেরক্ওে দক্ষ করে তুলতে হবে।আর এর  জন্য সরকার নারী ও শিশু উন্নয়নের জন্য যে বাজেট দেয় তা সঠিক ভাবে নারী শিশুদের উন্নয়নের জন্য বাস্তবায়ন করতে হবে। আর এই কার্জক্রম গুলো বাস্তবায়ন করতে পারলে উপকূলের নারী ও শিশুরাও বাংলাদেশকে এগিয়ে নেয়ার জন্য ভূমিকা রাখবে বলে আশাব্যাক্ত করেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments