রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeকুমিল্লাকুমিল্লাবাসি সঙ্গে নিয়ে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার রুখে দিতে চাই -জেলা...

কুমিল্লাবাসি সঙ্গে নিয়ে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার রুখে দিতে চাই -জেলা প্রশাসক

বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে হলে যুব সমাজ ও স্কুল কলেজের শিক্ষার্থীদেরকে মাদকাশক্তির মত দুরারোগ্য ব্যাধি থেকে দুরে রাখতে হবে। কুমিল্লা জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোল মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আর্ন্তজাতিক দিবস উপলক্ষ্যে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা  বলেন।

তিনি আরো বলেন আমাদেরকে এমন ভাবে গড়ে উঠতে হবে যেন আমি আমার ছেলে-মেয়েকে মাদকদ্রব্য সেবন ও অপরাধ মূলক কাজ কর্মে বাধা দিতে পারি। বর্তমান সরকার যুব সমাজকে সুশিক্ষিত ভাবে গড়ে তোলার জন্য বিনামূল্যে বই ও বিভিন্ন খাতে অর্থ ব্যয় করছে, যেন মাদকাশক্তির ছোবলে আক্রান্ত না হতে পারে শিক্ষার্থীরা। কুমিল্লার কয়েকটি চিহ্নিত পার্ক আছে বোটানিকেল গার্ডেন ও ইকো পার্কের মতো খারাপ পার্ক গুলোতে স্কুল-কলেজের শিক্ষার্থীরা বিনোদনের নামে খারাপ কাজে লিপ্ত হয়, গড়ে উঠছে মাদকদ্রব্যের মতো ভয়ঙ্কর দুরারোগ্য ব্যাধির আস্তানা।

তিনি বলেন- আমাদের নতুন পুলিশ সুপার শাহ আবিদ ভাই অনেক সুনামধন্য ব্যক্তিত্ব। আমরা দুই ভাই মিলে কুমিল্লার সাধারণ জনতাকে সঙ্গে নিয়ে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী কাজকে রুখে দিতে চাই।

শুক্রবার মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আর্ন্তজাতিক দিবস উপলক্ষ্যে নগরীর জিলা স্কুল অডিটরিয়ামে আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট মুহম্মদ গোলামুর রহমান, সঞ্চালনা করেন জেলা কালচারাল অফিসার বশিরুল আনোয়ার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কুমিল্লা পুলিশ সুপার মোঃ শাহ্ আবিদ হোসেন, কুমিল্লার সিভিল সার্জন ডা. মোঃ মুজিবুর রহমার ও কুমিল্লা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক কাজী এনামুল হক ফারুখ। এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য উপ-পরিচালক এটি এম শওকত ইসলাম। মাওঃ নুরুল হোসাইনের কুরআন তেলোয়াতের মধ্য দিয়ে সভাটি শুরু হয়।

মাদককে “না বলুন” এ স্লোগানকে সামনে রেখে কুমিল্লা জেলা প্রশাসকের উদ্যোগে ১৬টি উপজেলায় বিভিন্ন ভেন্যুতে ফুটবল খেলার আয়েজন করা হবে।

এর আগে কুমিল্লা শিল্পকলা একাডেমির সামনে মানববন্ধন করে কুমিল্লার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মাদক বিরোধী অঙ্গ সংগঠন গুলো। মানব বন্ধন শেষে র‌্যালি নিয়ে নগরীর প্রধান প্রধান সড়ক গুলো প্রদর্শন করে জিলা স্কুলের সামনে শেষ হয়।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন- কোতয়ালী মডেল থানার ভারপাপ্ত কর্মকর্তা খোরশেদ আলম, জেলা শিক্ষা অফিসার মোঃ আবদুল মজিদ প্রমুখ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments