শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeরাজনীতিআগামী নির্বাচনে খালেদার অংশগ্রহণের কোনো সুযোগ নেই: তথ্যমন্ত্রী

আগামী নির্বাচনে খালেদার অংশগ্রহণের কোনো সুযোগ নেই: তথ্যমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনীতিকে ‘গণতন্ত্রের অচল মাল’ অভিহিত করে তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, দেশের সমৃদ্ধির মহসড়কে তার কোনো স্থান হবে না। উন্নয়ন-সমৃদ্ধির রাজনীতি থেকে খালেদা নিজেই নিজেকে খরচের খাতায় নিয়ে গেছেন। তাই আগামী নির্বাচনে তার অংশগ্রহণেরও কোনো সুযোগ নেই। শনিবার জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

 

তথ্যমন্ত্রী বলেন, ‘২০১৯ সালের জাতীয় সংসদ নির্বাচন হবে গণতান্ত্রিক শক্তির সঙ্গে গণতান্ত্রিক শক্তির নির্বাচন। সেই নির্বাচনে গণতন্ত্রের অচল মাল সচল করার সুযোগ নেই। খালেদা জিয়ারও অংশগ্রহণের সুযোগ নেই।’ ‘আপনি না বুঝলেও দলের নেতা-কর্মীরা, ও জনগণ এটা বুঝে গেছে। এটাও বুঝে গেছে আপনি যতই লম্ফঝম্প করেন না কেন আগুনে মানুষ পোড়ানো অপরাধে জনগণের আদালত থেকে রেহাই পাবেন না। আপনি যতই কৌশল বদলান না কেনো, যতই মোদির সঙ্গে করমর্দন করেন না কেন আপনার রাজনীতির ইতিহাস লেখা হয়ে গেছে। আপনাকে রাজনীতির বাইরে থাকতে হবে এবং আদালতের বারান্দায় যেতে হবে।’

 

তথ্যমন্ত্রী বলেন, ‘অনেকে ফ্যাশন করে বলেন গণতন্ত্রে ঘাটতি আছে। গণতন্ত্র মাপবেন কি দিয়ে? বাক স্বাধীনতা, সংবাদপত্রের স্বাধীনতা ও মতপ্রকাশের স্বাধীনতা দিয়ে? এখানেও গণতন্ত্রের কোনো ঘাটতি নেই। বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বে গণমাধ্যম স্বাধীন মত প্রকাশের স্বর্ণযুগ পালন করছে।’

 

খালেদা জিয়ার সমালোচনা করে জাসদ সভাপতি বলেন, ‘শেখ হাসিনা নরেন্দ্র মোদির সঙ্গে যে চুক্তি এবং সমঝোতা স্বাক্ষর করেছেন তার কোন চুক্তি স্বাধীনতাবিরোধী, দেশবিরোধী, অর্থনীতিবিরোধী আপনি (খালেদা) বলুন।  আপনি কাল যদি ক্ষমতায় আসেন তাহলে কোন চুক্তিটি বাতিল করবেন বলুন। আপনি একটিও বাতিল করতে পারবেন না। কারণ এসব চুক্তি দেশের জনগণের স্বার্থেই হয়েছে।

 

খালেদাসহ যারা এনিয়ে সমালোচনা করছেন তারা হয় বোকা-মুর্খ আর না হয় জ্ঞানপাপী।’ শেখ হাসিনার নেতৃত্বে আরো কয়েক বছর দেশ পরিচালিত হলে এই সংসদে ৭ লাখ কোটি টাকার বাজেট দেয়া হবে বলেও দাবি করেন হাসানুল হক ইনু।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments