শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
spot_img
Homeরাজনীতিইনু বোমাবাজি ও নৈরাজ্যকর রাজনীতির উদ্যোক্তা ।। সরকার জেনেও কিছু বলছে না:...

ইনু বোমাবাজি ও নৈরাজ্যকর রাজনীতির উদ্যোক্তা ।। সরকার জেনেও কিছু বলছে না: বিএনপি

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সমালোচনা করে বিএনপি বলেছে, ইনু হচ্ছেন বোমাবাজি ও নৈরাজ্যকর রাজনীতির উদ্যোক্তা। সরকার এই বিষয়টি জেনেও কিছু বলছে না। কারণ, তিনি প্রধানমন্ত্রীকে খুশি করে চলেন। শনিবার দুপুরে রাজধানী নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন দলটির বর্তমান মুখপাত্র ও আন্তর্জতিক বিষয়ক সম্পাদক ড. আসাদু্জ্জামান রিপন।

 

রিপন বলেন: ‘বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জায়গা হবে কাশিমপুর কারাগারে’- তথ্যমন্ত্রী হাসানুল ইনুর এই বক্তব্য উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা জানতাম ইনু একজন ভোটারবিহীন মন্ত্রী ও এমপি। কিন্ত তিনি কবে বিচারকের জায়গায় বসলেন? তাই আমার প্রশ্ন হচ্ছে, সরকার কি তাহলে তলে তলে নিজেরাই বিচারের রায় দেন?’

 

রিপন আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সরকারের মন্ত্রী-এমপিরা যেসব কথা বলছেন এতে বাংলাদেশের গণতন্ত্র আরো হুমকির সম্মুখীন হবে। কারণ বর্তমান সংসদে ১৫৪ জন ‘ফাও’ এমপি ও কিছু ‘লাফাঙ্গা মার্কা’ মন্ত্রী আছেন। এই মন্ত্রীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুশি করার জন্য ফাও কথা বলেন। ফলে এদের জন্য সরকার ও বাংলাদেশ উভয়ই ক্ষতির সম্মুখীন হচ্ছে। বাংলাদেশের মানবাধিকার, গণতন্ত্র ও সার্বিক পরিস্থিতি নিয়ে মার্কিন যুক্তরাষ্টের পররাষ্ট্র দপ্তর প্রকাশিত বার্ষিক রিপোর্টে বিএনপি ‘উল্লসিত নয় বরং দুঃখিত’।

 

রিপন বলেন, যুক্তরাষ্ট্রের এই রিপোর্টকে আমরা সাধুবাদ জানাই না। কারণ প্রতিবেদনে যে বিষয়গুলো উঠে এসেছে তা বাংলাদেশের জনগণের জন্য সম্মানজনক নয়। এছাড়া প্রতিবেদনটিতে বাংলাদেশের সার্বিক চিত্রও ফুটে উঠেনি। কারণ বর্তমান বাংলাদেশের বাস্তবচিত্র আরো ভয়াবহ, জটিল ও কঠিন।

 

সংবাদ সম্মেলনে বিএনপির যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, সহ-দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন, নির্বাহী কমিটির সদস্য হেলেন জেরিন খান, সাবেক সংসদ সদস্য শাম্মি আক্তারসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments