বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
spot_img
Homeকুমিল্লালাকসামে ‘অর্থনৈতিক জীবনে তাকওয়া, ইসলামী ব্যাংকিং’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল

লাকসামে ‘অর্থনৈতিক জীবনে তাকওয়া, ইসলামী ব্যাংকিং’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল

ইসলামী ব্যাংক লাকসাম শাখার উদ্যোগে ‘অর্থনৈতিক জীবনে তাকওয়া ও ইসলামী ব্যাংকিং’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার  ব্যাংকের কুমিল্লা জোন প্রধান ইভিপি মোহাম্মদ জালাল উদ্দিন আকবরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ ইউনুছ ভূঁইয়া।
প্রধান আলোচক ছিলেন, গাজীমুড়া কামিল মাদরাসার হেড মুহাদ্দিস মাওলানা মোঃ আবদুল হালিম। বিশেষ অতিথি ছিলেন, লাকসাম প্রেসকাবের সভাপতি ও দৌলতগঞ্জ বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক তাবারক উল্যাহ কায়েস। স্বাগত বক্তব্য রাখেন, ব্যাংকের এভিপি ও লাকসাম শাখা ইনচার্জ মোঃ সানা উল্লাহ।
দোয়া ও মুনাজাত পরিচালনা করেন, মাওলানা আলী আশরাফ। অনুষ্ঠান পরিচালনা করেন, প্রিন্সিপাল অফিসার ও জিবি ইনচার্জ মোঃ মাহমুদুল হাসান। এ সময় উপস্থিত ছিলেন, ব্যাংকের ২য় কর্মকর্তা শহিদ উল্লাহ, লাকসাম বাজারের বিশিষ্ট ব্যবসায়ী হুমায়ুন কবির কামাল, মোঃ আবুল কালাম ভূঁইয়া, আবু নোমান প্রমুখ।
অনুষ্ঠানে বক্তরা বলেন, ইসলামী ব্যাংক জনগণের ব্যাংক। এ ব্যাংক শরীয়াহ ভিত্তিক পরিচালিত। ইসলামের সকল বিধিবিধান মেনে এ ব্যাংক পরিচালিত হয়। তাকওয়া অর্জনের এ মাসে আমাদেরকে আলাহর সান্নিধ্য লাভ করতে হবে। শুধু রমজান মাসেই রোজা পালন ও তাকওয়ার নীতি অবলম্বন করলে চলবে না; রমজানের পরেও খোদাভীতি নিয়ে কাজ করতে হবে।
বক্তরা আরো বলেন, রমজানের শিক্ষা হচ্ছে হালালকে অর্জন করা আর হারামকে বর্জন করা। রমজানের তাকওয়া মানে মানব দেহকে পরিপূর্ণভাবে পবিত্র করা। জীবনের সকল ক্ষেত্রে হালালকে গ্রহণ করে হারামকে বর্জন করতে পারলেই রমজান স্বার্থক হবে।
RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments