শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
spot_img
Homeবাংলাদেশএকাদশের ভর্তিচ্ছুদের ফল প্রকাশে গড়িমসি

একাদশের ভর্তিচ্ছুদের ফল প্রকাশে গড়িমসি

তিনবার সময় পিছিয়েও একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছুদের প্রথম মেধা তালিকা প্রকাশ করতে পারেনি কর্তৃপক্ষ। ফলে প্রথমবারের মতো চালু হওয়া ভর্তির কথিত স্মার্ট সিস্টেমে শুরুতেই হ-য-ব-র-ল অবস্থার সৃষ্টি হয়েছে। এতে শিক্ষার্থীরা ফল নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছে।

শিক্ষা মন্ত্রণালয় ও ঢাকা শিক্ষাবোর্ডের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) ফল প্রকাশের কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ে ফল প্রকাশে ব্যর্থ হয়ে কর্তৃপক্ষ শুক্রবার রাত সাড়ে ১১টায় ফল প্রকাশের কথা জানায় একই ওয়েবসাইটে।

পরে দ্বিতীয় দফায়ও ফল প্রকাশ করতে না পেরে একই ওয়েবসাইটে শুক্রবার রাত সোয়া ১২টার দিকে জানানো হয়, ২০১৫-১৬ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জানানো যাচ্ছে যে, ভর্তির ফলাফল প্রক্রিয়াকরণের চলমান কাজে আইআইসিটি, বুয়েট কারিগরি সহায়তা প্রদান করছে৷ ২৭ জুন ২০১৫ তারিখ (শনিবার) সকাল ৮টায় ফলাফল প্রকাশ করা হবে।

তবে নির্ধারিত সময়ের বহু পরে বেলা ১২টায় ওয়েবসাইটে নোটিশ প্রদর্শিত হচ্ছে, ‘ভর্তির ফলাফল প্রক্রিয়াকরণের কাজ চলছে, ফলাফল প্রকাশের সময় শিগগিরই জানিয়ে দেয়া হবে।’ তবে ঢাকা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক ড. আসফাকুস সালেহীন শনিবার জানিয়েছেন যে রবিবার ফল প্রকাশ করা হবে।

তিনি বলেন, ‘অনলাইনে ভর্তি আবেদন ও তার ফলাফল প্রকাশ আসলে কারিগরি বিষয়। সে বিষয়টি পুরোপুরি মনিটরিং করছে বুয়েটের দল। তারা জানিয়েছেন, আজকের (শনিবার) মধ্যেই ফলাফল প্রকাশের সকল আনুষ্ঠানিকতা শেষ করা সম্ভব হবে। তবে আমরা একদিন হাতে রেখে আগামীকাল রবিবার ফল প্রকাশ করব।’

রবিবার কখন ফল প্রকাশ হবে তা নিশ্চিত করতে পারেননি তিনি। তবে বলেন, কারিগরি সকল কাজ সম্পন্ন হলেই ফল প্রকাশ করা হবে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments