শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
spot_img
Homeরায়পুররায়পুরে ময়লা পানিতে বন্দি ৩’শ পরিবার, প্রতিকারের দাবি

রায়পুরে ময়লা পানিতে বন্দি ৩’শ পরিবার, প্রতিকারের দাবি

লক্ষ্মীপুরের রায়পুরে টানা বৃষ্টিতে জলাবদ্ধতায় এবং এক ব্যবসায়ীর ধারা পানি চলাচলের এক মাত্র ড্রেন বন্ধ করে দেওয়া প্রায় ৩’শ পরিবার গত ৬ দিন ধরে পানিবন্দি জীবন কাটাছেন। পানির সাথে শহরের তিন হোটেলের ময়লা ওই বাড়ীতে প্রবেশ করায় অনেকই বাড়ী ছেলে অন্যস্থায় আশ্রয় নিয়েছেন। শনিবার দুপুরে রায়পুর শহরের বাজার সংলগ্ন সরদার বাড়ীতে গিয়ে দেখা যায় এ চিত্র।

 

ওই বাড়ী বাসিন্দা কুলসুমা আক্তার, মুক্তা, পলি বেগমসহ একাধিক বাসিন্দা জানান, গত ৬ দিন ধরে উপজেলা টানা বৃষ্টিতে তাদের পুরো বাড়ী প্লাবিত হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ওই বাড়ীতে প্রায় ৩’শ পরিবার বসবাস করে আসছে। হঠাৎ করে বাড়ীর পাশের পানি চলাচলের এক মাত্র ড্রেনটি স্থানীয় প্রভাবশালী দুলালের নির্দেশে তার লোকজন ওই ড্রেনটি বন্ধ করে দেয়। এতে বাড়ীর সকল পরিবার পানি বন্দি হয়ে পড়ে।

 

অন্যদিকে শহরের তিনটি হোটেলের ময়লা পানি বাড়ীতে ছড়িয়ে পড়ায় দূর্গন্ধে অতিষ্ট হয়ে বাড়ীর অনেকেই তাদের বিভিন্ন আত্মিয়ের বাসায় অবস্থান করছে।

স্থানীয় বাসিন্দা হোসেন আহম্মেদ ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রভাবশালী ও ভূমিদস্যু দুলালের আমাদের বাড়ীর প্রতি কু-নজর পড়েছে। তাই বাড়ীর একমাত্র পানি চলাচলের ড্রেনটি বন্ধ করে দিয়েছে। এ ঘটনাটি পৌর মেয়রসহ একাধিক ব্যক্তিকে জানালেও এখনও কোন কাজ হচ্ছে না।

 

স্থানীয় কাউন্সিলর শহিদ উল্যা বলেন, ঘটনাটি অমানবিক। বাড়ীর বাসিন্দারা তাদের দূভোগের কথাটি বিষয়টি আমকে জানিয়েছেন। দ্রুত বাড়ীর ময়লা পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হচ্ছে। পানি চলাচলের ড্রেনটি অপরিকপ্লিত হওয়ায় রোববার বাড়ীর বাসিন্দাদের নিয়ে মেয়রের সাথে বৈঠক হবে।

 

এ বিষয়ে যোগাযোগ করা হলে পৌর মেয়র এবিএম জিলানী বলেন, দুলাল প্রভাবশালী হওয়ায় সে কারও কথাই শুনে না। রোববার পৌর কার্যালয়ে বাড়ীর বাসিন্দাদের দুর্ভোগের বিষয়টি নিয়ে বৈঠকের মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments