মঙ্গলবার, জানুয়ারী 18, 2022
মঙ্গলবার, জানুয়ারী 18, 2022
মঙ্গলবার, জানুয়ারী 18, 2022
spot_img
Homeটাঙ্গাইলটাঙ্গাইলে সাংবাদিকের নামে তথ্য প্রযুক্তি আইনে মামলা

টাঙ্গাইলে সাংবাদিকের নামে তথ্য প্রযুক্তি আইনে মামলা

ঢাকার উত্তরা থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল ‘ভোরের বার্তা.কম’র ভারপ্রাপ্ত সম্পাদক মো. আল-আমিন খানের নামে টাঙ্গাইলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।
‘টাঙ্গাইল প্রেসকাবে প্রধানমন্ত্রীর অনুদান আতœসাতের অভিযোগ দুদকে’ শিরোনামে প্রকাশিত সংবাদে সংক্ষুব্ধ হয়ে প্রেসকাবের সভাপতি আতাউর রহমান আজাদ শনিবার দুপুরে টাঙ্গাইল মডেল থানায় ওই মামলা(নং-০৯, তাং-৪/৭/১৫ইং) দায়ের করেন।
বাদি মামলায় ‘টাঙ্গাইল প্রেসকাবে প্রধানমন্ত্রীর অনুদান আতœসাতের অভিযোগ দুদকে’ শিরোনামে প্রকাশিত সংবাদটিকে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য সম্বলিত লেখা পোষ্ট ও প্রচার করে তাঁর, প্রেসকাবে সম্পাদক ও প্রেসকাবের সুনাম ক্ষুন্ন ও চরমভাবে হেয় করেছে বলে উল্লেখ করেন। কিন্তু দুদকে দেয়া অভিযোগ সম্পর্কে তিনি মামলায় কোন বক্তব্য প্রদান করেননি।
এদিকে, দুদক’র টাঙ্গাইল জেলা সমন্বিত কার্যালয়ে দেয়া অভিযোগের ভিত্তিতে ‘ভোরের বার্তা.কম’ সহ দুইটি জাতীয় দৈনিক ও এক ডজনেরও বেশি অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশিত হয়। অথচ শুধুমাত্র ‘ভোরের বার্তা.কম’র ভারপ্রাপ্ত সম্পাদকের নামে মামলা দায়েরের ঘটনায় স্থানীয় সাংবাদিক ও সুধী মহলে ঔৎসুক্যের সৃষ্টি হয়েছে। এছাড়া প্রকাশিত সংবাদে সংক্ষুব্ধতার প্রতিকারে মামলা দায়েরের আগের ধাপগুলো (প্রতিবাদ বা প্রেসকাউন্সিলে অভিযোগ ইত্যাদি) অনুসর না করা সত্বেও থানা পুলিশ মামলাটি এফআইআর হিসেবে গণ্য করায়ও আইনের প্রয়োগ নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে।
উল্লেখ্য, টাঙ্গাইল প্রেসকাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সরকারের দেয়া অনুদান সহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের দেয়া অনুদান আতœসাতের প্রতিকার চেয়ে দুর্নীতি দমন কমিশন(দুদক) টাঙ্গাইল জেলা সমন্বিত কার্যালয়ে গত ২৮ জুন সাংবাদিক আ. রশিদ তালুকদার বাদি হয়ে একটি অভিযোগ দায়ের করেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments