বৃহস্পতিবার, ডিসেম্বর 2, 2021
বৃহস্পতিবার, ডিসেম্বর 2, 2021
বৃহস্পতিবার, ডিসেম্বর 2, 2021
spot_img
Homeচট্টগ্রামলোহাগাড়ায় ইংরেজি ভাষা প্রতিযোগিতার মূলপর্ব শুরু

লোহাগাড়ায় ইংরেজি ভাষা প্রতিযোগিতার মূলপর্ব শুরু

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় ‘ইংলিশ ফর লাইফ’ কর্মসূচির উদ্যোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণির সিলেবাসভিত্তিক এক বর্ণাঢ্য ইংরেজি ভাষা প্রতিযোগিতার থিয়েটার রাউন্ড তথা মূলপর্বের ১ম রাউন্ড মোস্তফা বেগম গালর্স হাই স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে শুরু হয়েছে। এ রাউন্ডে বাছাই পরীক্ষায় উত্তীর্ণ গ্রুপ-এ থেকে ৩০জন প্রতিযোগী অংশ গ্রহণ করে। প্রতি সপ্তাহে ১টি করে সর্বমোট ৭টি রাউন্ডে ২০০ জন প্রতিযোগি অংশ গ্রহণ করবে।

 

আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি বিষয়ের সহকারী অধ্যাপক ও ইংলিশ ফর লাইফের আহবায়ক মো. সালাহউদ্দিন  এবং সেক্রেটারি ও রাষ্ট্র বিজ্ঞানের সহকারী অধ্যাপক মো. আবু তাহেরের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত এই রাউন্ডের সঞ্চালনায় ছিলেন ইংরেজি প্রভাষক মো. সোহেল রানা ও মো. ইরফান।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোস্তফা বেগম গালর্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গাজী আশরাফ উদ্দীন। বিচারকের দায়িত্বে ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম এর ইংরেজী বিষয়ের সহকারি অধ্যাপক মোহাম্মদ হোসাইন, বার আউলিয়া ডিগ্রী কলেজের ইংরেজি বিষয়ের সিনিয়র প্রভাষক মো. মাসুম ও  নজরুল ইসলাম এবং চুনতি মহিলা কলেজের প্রভাষক মো. কফিল উদ্দীন।

 

এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ছিলেন অধ্যাপক আমান উল্লাহ, অধ্যাপক মো. নুরুল আবছার, অধ্যাপক মো. ইকবাল, উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান মো. শাহাব উদ্দীন সিকদার সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ। এ প্রতিযোগিতার সার্বিক সহযোগিতায় রয়েছে স্বনামধন্য মোস্তফা গ্রুপের ‘মোস্তফিজুর রহমান ফাউন্ডেশন’।

 

উল্লেখ্য, বিগত নভেম্বর মাসে অত্র উপজেলার ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ ও মাদরাসা) থেকে প্রায় ৭০০ মেধাবী প্রতিযোগি একই বাছাই পরীক্ষায় অংশ গ্রহণ করে। এ পরীক্ষায় গ্রুপ-এ (এসএসসি/দাখিল) থেকে ১০০জন এবং গ্রুপ-বি (এইচএসসি/আলিম) থেকে ১০০জন সর্বমোট ২০০ জন প্রতিযোগি মূলপর্বের জন্য মনোনীত হয়। পরবর্তীতে এই ২০০জন প্রতিযোগিকে নিয়ে পরপর ২টি দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments