মঙ্গলবার, জানুয়ারী 18, 2022
মঙ্গলবার, জানুয়ারী 18, 2022
মঙ্গলবার, জানুয়ারী 18, 2022
spot_img
Homeরায়পুরএইচএসসি ফলাফল জেলায় সেরা রায়পুরের প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ

এইচএসসি ফলাফল জেলায় সেরা রায়পুরের প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ

এবারের এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে রায়পুর উপজেলার ‘প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ’ লক্ষ্মীপুর জেলার সেরা কলেজ হিসেবে বিবেচিত হয়েছে। এ কলেজের এবারের পাশের হার ৯৯.৯। জিপিএ ফাইভ পেয়েছে ৪ জন। কৃতিত্বপূর্ণ এ ফলাফলে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উৎফুল্ল। এ কৃতিত্ব তাদের আগামী দিনে উৎসাহ যোগাবে বলে তাদের দৃঢ় বিশ্বাস।

 

সংশ্লিষ্টরা জানায়, এবারের এইচএসসি পরীক্ষায় সারাদেশের মতো লক্ষ্মীপুরেও পাশের হার কমেছে। জেলার ২৮টি কলেজ থেকে ৯ হাজার ৪শ’ ৭৯জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৪ হাজার ২শ’ ৭৪জন। জিপিএ-৫ পেয়েছে মাত্র ১০ জন। জেলায় মোট গড় পাশের হার ৪৫.৮।

 

রায়পুর উপজেলায় এবার ৫টি কলেজে পরীক্ষার্থী ছিলো ১ হাজার ৬২জন। পাশ করেছে ৪শ’ ৯জন। গড় পাশের হার ৩৮.১৫। জিপিএ-৫ প্রাপ্ত হলো বিজ্ঞান শাখার শুভ ও প্রিয়ম এবং ব্যবসায় শাখায় রেবেকা ও তৌফা।

 

প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুরুল আমিন বলেন, এ বছর আমাদের কলেজ থেকে ১১০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১০৯ জন পাশ করে। গত বছরও পাশের হার ছিল ৯৪%। আগামীতে শতভাগ পাশের লক্ষ্যমাত্রা নিয়ে নিরলস প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

 

আমাদের দৃঢ় বিশ্বাস কলেজের প্রতিষ্ঠাতা ঢাকা কমার্স কলেজের সাবেক অধ্যক্ষ কাজী ফারুকী স্যার যে স্বপ্ন নিয়ে এ কলেজটি প্রতিষ্ঠা করেছেন, ইনশাআল্লাহ আমরা তার সে প্রত্যাশা পূরণ করবোই। বর্তমানে স্কুল ও কলেজ মিলিয়ে এখানে ৯শ’ শিক্ষার্থী পড়ালেখা করছে। কর্মরত রয়েছে ৬০ জন শিক্ষক।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments