মঙ্গলবার, অক্টোবর 19, 2021
মঙ্গলবার, অক্টোবর 19, 2021
মঙ্গলবার, অক্টোবর 19, 2021
spot_img
Homeরাজনীতিপ্রধানমন্ত্রীর আহ্বান ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা যাবে না

প্রধানমন্ত্রীর আহ্বান ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা যাবে না

ধর্মীয় অনুভূতিতে আঘাত হয় এমন কথা বা কাজ না করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীতে তথ্য ভবনের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

প্রধানমন্ত্রী বলেন, “প্রত্যেক ধর্মের মানুষ তার ধর্ম পালনের স্বাধীনতা থাকবে এবং কেউ কারো ধর্মে আঘাত দিয়ে কোনো কাজ করবে না এবং বলবে না।” “সমালোচনার সুযোগ নিয়ে দেশে গণতন্ত্র নেই বলে যারা অভিযোগ আনছেন, তারা অনেকেই উর্দি পরা সামরিক শাসকের পরামর্শক ছিলেন। অবাধ তথ্য প্রবাহের সুযোগ নিয়ে সামরিক শাসনের সুবিধা ভোগীরা এখন দেশে গণতন্ত্রের শিক্ষা দিচ্ছেন।” “সমালোচনার পাশাপাশি সরকারের উন্নয়নের চিত্রও গণমাধ্যমে উঠে আসা দরকার।”

 

সরকারের চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর, ফিল্ম সেন্সর বোর্ড এবং গণযোগাযোগ অধিদপ্তর কাজ করবে একই ভবন থেকে। আর এ জন্যই সার্কিট হাউজ রোডে উদ্বোধন করা হলো ১৬ তলা তথ্য ভবনের নির্মাণ কাজ।

 

ভিত্তিপ্রস্তর উন্মোচন অনুষ্ঠানে গণতান্ত্রিক সমাজ গড়ে তুলতে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করার ওপর গুরুত্ব দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সরকার মুক্তবুদ্ধি চর্চার সুযোগ নিশ্চিত করতে চায়। আর এ জন্য সরকারি গণমাধ্যমের পাশাপাশি দেশে কাজ করছে উল্লেখযোগ্য সংখ্যক বেসরকারি গণমাধ্যম ।

 

প্রধানমন্ত্রী বলেন, “’আজকে আমরা যেখানে এসে দাঁড়িয়েছি, সেখান থেকে যাতে আমরা সরে না যাই। ভালো কাজের প্রচারের প্রতিফলন যেন ঘটে, মানুষ যেনো বুঝতে পারে যে তাদের জীবন মান উন্নত হচ্ছে।”

 

যে সব বিকৃত তথ্য সমাজের ক্ষতি করে, মানুষকে বিভ্রান্ত করে তা বন্ধ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments