খালেদার লন্ডন সফর এখনো অনির্ধারিত

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন সফরের দিনক্ষণ এখনো ঠিক হয়নি বলে জানিয়েছেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি আবদুল মালেক। তিনি বলেন, ‘আমরা আশা করেছিলাম খালেদা জিয়া শুক্রবার রওনা হয়ে শনিবার সকালে পৌঁছবেন। এভাবেই আমাদের প্রস্তুতি ছিল।’

 

বেগম খালেদা জিয়া শুক্রবার লন্ডনে যাননি। তার পরিবর্তে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিনে জন্মবার্ষিকী পালন নিয়ে বিতর্কের মুখে শনিবার রাতে গুলশান কার্যালয়ে নেতাকর্মীদের নিয়ে জন্মদিনের কেক কেটেছেন তিনি।

 

আবদুল মালেক বলেন, ‘তার লন্ডন যাবার কোনো নির্ধারিত তারিখ এখনো পাওয়া যায়নি।’

 

কয়েকটি স্থানীয় গণমাধ্যম রাতে তার জন্মদিনের কেক কাটবার খবর দিয়ে উল্লেখ করছে, খালেদা জিয়াও সাংবাদিকদের বলেছেন- তার বিদেশ যাত্রার দিনক্ষণ এখনো ঠিক হয়নি।

 

আবদুল মালেক বলেন, ‘লন্ডনে বেগম জিয়ার চোখের একটি অপারেশন হবার কথা রয়েছে। এছাড়া তার তেমন কোনো কর্মসূচি নেই।’ তবে চিকিৎসার পর তিনি সময় দিলে ব্রিটেনে বাংলাদেশি কমিউনিটির লোকজনের সঙ্গে তার দেখা হতে পারে বলে উল্লেখ করেন মালেক।

 

ছেলের সাথে দেখা করতে যাচ্ছেন কি না জানতে চাইলে তিনি বলেন, ‘চিকিৎসাই তার মূল উদ্দেশ্য। তবে এখানে যেহেতু ওনার ছেলে আছে, এটা তো স্বাভাবিকভাবে ওনার সঙ্গে তার ছেলের দেখা হবে। কারণ মা ছেলের দেখা তো অনেক দিন ধরে হয়নি।’

 

গত কয়েকদিন ধরেই খালেদা জিয়ার সম্ভাব্য লন্ডন সফর, ভিসা গ্রহণ ইত্যাদি সংক্রান্ত নানা খবরাখবর প্রকাশ হচ্ছে বাংলাদেশের গণমাধ্যমগুলোতে। খবরগুলো দেশটির রাজনৈতিক মহলে দারুণ আলোচিত হচ্ছে।

 

সূত্র: বিবিসি বাংলা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।