রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeফেনীএখনো মায়ের অপেক্ষায় শাকির-শাফা...

এখনো মায়ের অপেক্ষায় শাকির-শাফা…

জান্নাতুল বাকীতে মায়ের দাফন হয়ে গেছে কয়েকদিন আগে। তারা জানেনা তাদের মা আর কোন দিন ফিরবে না তাদের  কাছে। বুকে জড়িয়ে আদর করবেনা শাকির-শাফা মনিকে। তবুও এখনো মায়ের অপেক্ষায় পথ চেয়ে আছে জোনায়িদ আবদীন শাকির(১১) ও জাকিয়া আবদীন শাফা(০৬)।

 

পবিত্র হজ্ব পালন করতে গিয়ে  মিনায়  পদদলিত হয়ে গত ২৪ সেপ্টেম্বর মারা যান শাকির ও শাফার মা খালেদা আবদীন(৩৪)। গুরুতর আহত হন তার স্বামী জয়নাল আবদীন। তিনি এখনো সৌদি আরবে চিকিৎসাধীন। উপজেলার চিথলিয়া ইউনিয়নের রাজষপুর গ্রামে জয়নাল আবদীনের বাড়ী। তিনি ফেনী জেলা সাব-রেজিষ্ট্রি অফিসের অফিস প্রধান হিসেবে কর্মরত।

 

জানা গেছে, গত ২৭ আগষ্ট হজ্জ পালন করতে যান জয়নাল আবেদীন ও তার স্ত্রী খালেদা আবেদীন। গ্রামের বাড়ি রাজসপুরে দাদা-দাদির কাছে রেখে যান শাকির ও শাফাকে। শাকির ফেনী পাইলট হাইস্কুলের ষষ্ঠ শ্রেনীতে পড়ে। আর শাফা পড়ে ফেনী শিশু নিকেতনে ২য় শ্রেনীতে। শাফা এখনো অবুঝ।মাকে ছাড়া কিছুই বুঝতে চায়না সে। মায়ের ফোন পেলে তারপর খুশি হতো শাফা।

 

মা তাকে বলেছিল, কোরবানির ইদে গরু জবাইয়ের পর মাকে যেন ফোন দেয়। গরু জবাইয়ের খবর জানাতে মায়ের কাছে ফোন দিতে চেয়েছিল শাফা। কিন্তুু তার আগের দিনেই পরপারে পাড়ি জমান খালেদা। জয়নাল আবদীনের পরিবারের কাছে ইদ নিরানন্দে পরিনত হয়। জয়নাল আবদীনের বাবা শোকে শুধু বুক চাপড়াচ্ছিলেন। আর মায়ের হুশ নেই। এখনো শোকের মাতম কাটেনি রাজষপুরে।

 

বিকালে রাজষপুর ইদগাহ ময়দানে নিহত খালেদা খানমের গায়েবানা জানাযা অনুষ্ঠিত হয়েছে। চিথলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল হালিম,স্থানীয় মেম্বার পেয়ার আহম্মদ সহ বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

 

শাকিরও শাফা  জানেনা তাদের  মা বেঁেচ নেই। দু’ভাইবোন  এখনো মায়ের অপেক্ষায় আছে কখন মা হজ্ব থেকে ফিরবে?

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments