রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeআন্তর্জাতিকআইএসের হামলায় ইরাকের ৬০ সেনা নিহত

আইএসের হামলায় ইরাকের ৬০ সেনা নিহত

ইরাকের রামাদি শহরের কাছে দেশটির সেনাবাহিনীর একটি ঘাঁটিতে হামলা করেছে ইসলামিক স্টেট বা আইএস এর জঙ্গিরা। এই সপ্তাহের শুরুর দিকে রামাদি শহরের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নেয় সরকারি বাহিনী।

 

এরপর থেকে সরকারি বাহিনীর উপর আইএস জঙ্গিদের এটিই এতে বড় কোনো হামলা। অসমর্থিত সূত্রে জানা যাচ্ছে যে, এই ঘটনায় ৬০ জন সরকারী সেনা নিহত হয়েছে।

 

সেনাবাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন, তথাকথিত ইসলামিক জঙ্গি গোষ্ঠি আইএসএর জঙ্গিরা সরকারি সেনাদের উপরে আত্মঘাতী গাড়ি বোমা হামলা করেছে।

 

শুধু তাই নয়, এসময় জঙ্গিরা বিস্ফোরক ভর্তি বেল্ট পরিহিত ছিল বলেও জানিয়েছে ওই মুখপাত্র। তবে, মার্কিন নেতৃত্বাধীন জোটের সহায়তায় বিমান হামলার মাধ্যমে জঙ্গিদের এই হামলার পাল্টা জবাব দিয়েছেন।

 

আইএসএর নিয়ন্ত্রণ থেকে রামাদি পুনুরুদ্ধার করা হয়েছে বলে রবিবারে জানায় ইরাক। রামাদির নিয়ন্ত্রণ সরকারি বাহিনীর কাছে নেবার পর থেকে শুক্রবারের এই হামলাই সবচে বড় বলে জানা যাচ্ছে।

 

বিবিসির একজন বিশ্লেষক বলেছেন, এই হামলার তীব্রতা দেখে বোঝা যায় যে এখনো অজানা সংখ্যক জঙ্গি সদস্য শহরের বাইরে রয়ে গেছে এবং তাদেরকে সরকারি বাহিনীর মোকাবেলা করতে হবে।

 

রামাদি শহরের নিয়ন্ত্রণকে কেন্দ্র করে দুই পক্ষের লড়াই আরো তীব্র হয়েছে। গত মে মাস থেকেই রামাদির নিয়ন্ত্রণ ছিল আইএস জঙ্গিদের হাতে।

 

সূত্র: বিবিসি।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments