রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeআন্তর্জাতিকভারতে পাঠানকোটের সেই সেনাঘাঁটিতে রাতভর গোলাগুলি

ভারতে পাঠানকোটের সেই সেনাঘাঁটিতে রাতভর গোলাগুলি

ভারতের পাঞ্জাব রাজ্যের পাঠানকোটে জঙ্গিবিরোধী অভিযান আজ তৃতীয় দিন গড়াল। পাঠানকোটের  বিমান বাহিনীর ওই ঘাঁটিতে আজও ভারী গোলাগুলির শব্দ শোনা গেছে। এখন পর্যন্ত ৫ হামলাকারীকে হত্যা করা হলেও এখনো অন্তত একজন হামলাকারী  জীবিত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

 

নববর্ষের শুরুতে ওই হামলায় ভারতীয় জাতীয় নিরাপত্তা গার্ডের একজন লেফটেন্যান্ট কর্নেলসহ নিরাপত্তা বাহিনীর অন্তত সাত সদস্য মারা গেছে।

 

শনিবার পাঠানকোটের সেনা ঘাঁটিতে হামলার পর ভারত সরকার অভিযানের সমাপ্তি ঘোষণা করলেও রবিবার রাতভর সেখানে গোলাগুলির শব্দ পাওয়া গেছে বলে জানিয়েছে এনডিটিভি।

 

প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে দুটি দলে বিভক্ত হয়ে হামলাকারীরা পাঞ্জাবের ওই সেনা ঘাঁটিতে প্রবেশ করেন। পাঞ্জাব পুলিশ কর্মকর্তার গাড়ি ছিনতাই করে সামরিক পোশাক পরে ওই সেনা ঘাটিতে প্রবেশের পর শনিবার রাত সাড়ে তিনটায় হামলা শুরু করে জঙ্গিরা।

 

ওই ঘাটিতে রাশিয়ার তৈরি মিগ-২১ জঙ্গিবিমান, মিগ-৩৫ অ্যাটাক হেলিকপ্টার মোতায়েন রয়েছে।

 

বিপাকে রাজনাথ

এদিকে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পাঠানকোট অভিযানের সমাপ্তি ঘোষণা করে চরম বিপাকে পড়েছেন। শনিবার রাতে পাঠানকোটে গুলির শব্দ থিতু হতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ বড় মুখ করে টুইট করেন, ‘অভিযান সফল। পাঁচ জঙ্গি মারা গিয়েছে। পাঠানকোট অভিযানের সাফল্যে ওদের (সেনাদের) সেলাম জানাই!’

 

সমালোচকরা বলছেন, তা হলে আজ  বিমান বাহিনীর ঘাঁটিতে ফের কেন ভেসে আসবে গ্রেনেড ও গুলির শব্দ। ফের কেন চলবে সেনা অভিযান, যাতে মারা গিয়েছেন এক এনএসজি কমান্ডো। নতুন করে আহত হয়েছেন আরো তিন জওয়ান।

 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব রাজীব মহর্ষি সন্ধ্যায় স্বীকার করেছেন, ‘অভিযান এখনও চলছে। রবিবারও দু’জায়গা থেকে সেনাদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে।’

 

বাস্তব চিত্র যদি এ-ই হয়, তা হলে রাজনাথ এখন কী বলবেন! সমালোচনা শুরু হতেই অবশ্য তিনি বিতর্কিত টুইটটি অ্যাকাউন্ট থেকে মুছে দিয়েছেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments