সোমবার, নভেম্বর 29, 2021
সোমবার, নভেম্বর 29, 2021
সোমবার, নভেম্বর 29, 2021
spot_img
Homeভোলাভোলায় অবৈধ দুই ইটভাটার দুই লাখ টাকা জরিমানা

ভোলায় অবৈধ দুই ইটভাটার দুই লাখ টাকা জরিমানা

ভোলায় আইন অমান্য করে ইট ভাটা স্থাপনের দায়ে সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের দুটি ইটভাটা বন্ধ করে দিয়ে মালিকের দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বরিশাল পরিবেশ অধিদপ্তরের এক অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাখাওয়াত হোসেন ‘ইট উৎপাদন ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন-২০১৩’ ওই দ-াদেশ প্রদান করেছেন।

 

ঘটনায় পরিবেশ অধিদপ্তরকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় পরিবেশ কর্মীরা। তবে জেলায় অর্ধশতাধিক অবৈধ ইটভাটা থাকলেও সবগুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করায় পরিবেশ অধিদপ্তরের অভিযান নিয়ে প্রশ্ন তুলছেন পরিবেশবাদীরা।

বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক সুকুমার বিশ্বাস জানান, ভোলা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, ফায়ার সার্ভিস কর্মীদের সাথে নিয়ে তিনি গতকাল বৃহষ্পতিবার দুপুরে ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের কয়েকটি ইটভাটায় অভিযান চালান। এ সময় ইউনিয়নের চরপাতা গ্রামের মেসার্স সায়মন ব্রিকস-২এর মালিক মোঃ রুহুল আমিন ও পাঙাশিয়া গ্রামের ফাইভস্টার ব্রিকসের মালিক আব্দুল খালেকের এক লাখ টাকা করে দুই লাখ টাকা জরিমানা করেছেন। এবং ভাটার আগুন নিভিয়ে, ড্রামের চিমনি ও কাঁচাইট ভেঙে সকল উৎপাদন বন্ধের নোটিশ দিয়েছেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments