বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
spot_img
Homeরাজনীতিগণভবনে গেলেও আন্দোলন চলবে: শিক্ষক সমিতি ফেডারেশন

গণভবনে গেলেও আন্দোলন চলবে: শিক্ষক সমিতি ফেডারেশন

অষ্টম জাতীয় বেতন কাঠামোর ‘অসঙ্গতি’ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বিকেলে আলোচনা করতে গণভবনে গেলেও চলমান আন্দোলন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আন্দোলনরত সরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতারা।

 

সোমবার সকালে সংবাদমাধ্যমকে এ কথা জানান ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এর আগে রবিবার শিক্ষকদের চায়ের আমন্ত্রণ জানান শেখ হাসিনা।

 

অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমাদের কর্মসূচি চলবে। কর্মসূচি থেকে সরে আসার কোনো কারণ নেই। ফেডারেশনের নেতারা ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী সদস্যরাও প্রধানমন্ত্রীর চায়ের আমন্ত্রণে যাবেন।

 

এদিকে অষ্টম বেতন কাঠামোর বিষয়ে সুনির্দিষ্ট দুটি লিখিত প্রস্তাব রবিবার শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইনের কাছে দেন শিক্ষক নেতারা।

 

এ বিষয়ে ফেডারেশনের মহাসচিব অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল রবিবার জানান, সপ্তম বেতন কাঠামোতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা গ্রেড-১ থেকে গ্রেড ৩-এ উন্নীত হওয়াসহ যে সুযোগ-সুবিধা পেয়ে আসতেন, তা বহাল রাখার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে। এ ছাড়া গ্রেড-১ থেকে কিছু সংখ্যক শিক্ষককে সিনিয়র সচিবের পদমর্যাদা দেওয়ার জন্যও প্রস্তাব করা হয়।

 

গত আট মাস ধরে অষ্টম জাতীয় বেতন কাঠামোতে নিজেদের মর্যাদার অবনমন এবং স্বতন্ত্র বেতন কাঠামো বাস্তবায়নসহ চার দফা দাবিতে আন্দোলন করে আসছে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

 

গত ১১ জানুয়ারি অষ্টম বেতন কাঠামোয় ‘অসঙ্গতি’ দূর করতে বেধে দেয়া সময় শেষ হওয়ায় ওইদিন থেকে সারা দেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে।

 

শিক্ষকদের কঠোর কর্মসূচির কারণে ইতোমধ্যে অচল হয়ে পড়েছে দেশের সবগুলো সরকারি বিশ্ববিদ্যালয়। এরই প্রেক্ষিতে অচল অবস্থা নিরসনে সোমবার বিকাল সাড়ে ৪টায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হওয়ার কথা রয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments