শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeকুমিল্লানাঙ্গলকোটে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, ভাংচুর, আহত-১৫

নাঙ্গলকোটে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, ভাংচুর, আহত-১৫

ফুটবল খেলাকে কেন্দ্র করে কুমিল্লার নাঙ্গলকোটে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ সময় অন্তত ১৫ জন আহত হয়েছে। রবিবার সকালে উপজেলার পেড়িয়া ইউনিয়নের আশারকোটা গ্রামে ঘটনাটি ঘটেছে।

 

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার আশারকোটা গ্রামের যুব সমাজের উদ্যোগে আশারকোটা মাঠে ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করে। আয়োজক কমিটি শান্তিপূর্ণ খেলার স্বার্থে স্থানীয় আশারকোটা, উত্তর শাকতলী এবং মাধবপুর গ্রামকে বাদ দিয়ে টূর্ণামেন্ট পরিচালনার সিদ্ধান্ত নেয়। এ নিয়ে উত্তর শাকতলী গ্রামের লোকজন ক্ষুদ্ধ হয়।

 

গত শনিবার রাতে ফুটবল টুর্ণামেন্টের প্রচারের জন্য উত্তর শাকতলী গ্রামে মাইকিং করতে গেলে ওই গ্রামের লোকজন মাইক ভাংচুর করে সিএনজি আটক করে। এ কারণে দু’গ্রামবাসীর মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। শনিবার রাতে শাকতলী গ্রামের মানিক আশারকোটা গ্রামে আসলে ওই গ্রামের লোকজন তাকে মারধর করে। এ খবর শাকতলী গ্রামবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে গ্রামের লোকজন ওই রাতে পেড়িয়া বাজার থেকে আশারকোটা গ্রামের সাদ্দামকে তার সিএনজি অটোরিক্সাসহ উত্তর শাকতলী গ্রামে নিয়ে যায়।

 

রবিবার সকালে আশারকোটা গ্রামের কলেজ ছাত্র ফয়সাল পেড়িয়া বাজারে আসলে তাকে আটক করে শাকতলী গ্রামের লোকজন মারধর করে। ওইদিন সকালে উত্তর শাকতলী গ্রামের কোরবান আলী, নজরুল ইসলাম, পারভেজ, সুমন, হাজী মোস্তফা, মনিরের নেতৃত্বে প্রায় অর্ধ শতাধিক লোকজন দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে আশারকোটা গ্রামের মাঠে কর্মরত লোকজন ও স্যলো মেশিন, ফিশারীজ ঘরের উপর অতর্কিতভাবে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। হামলাম অন্তত ১০জন আহত হয়।

 

আহতরা হলেন- মহিন উদ্দিন (৪০), রায়হান (২৫), ওমর ফারুক (১৮), তৌহিদ (৪০), খাদিজা আক্তার (৫০), সিরাজ উল্লাহ (৭০), শাহআলম (৪০), আবু ইছহাক (৩০), সোলেমান (৪৫), মিজান (৩০)। আহতদের নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করা হয়েছে। নাঙ্গলকোট থানার ওসি (তদন্ত) সজল কুমার কানু বলেন, এঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments