শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
spot_img
Homeখেলাধুলামেসি-সুয়ারেজহীন বার্সাকে জেতালেন নেইমার

মেসি-সুয়ারেজহীন বার্সাকে জেতালেন নেইমার

কোপা ডেল রের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে অ্যাথলেটিক বিলবাওকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। চোটের কারণে দলে ছিলেন না লিওনেল মেসি, নিষেধাজ্ঞার জন্য সুয়ারেস; বার্সেলোনার আক্রমণের মূল দায়িত্ব ছিল তাই নেইমারের কাঁধে। দায়িত্বটা ভালোমতোই পালন করেন ব্রাজিল অধিনায়ক।

 

বুধবার রাতে অ্যাথলেটিকের মাঠ সান মামেসে মুনির এল হাদ্দাদির গোলে এগিয়ে যাওয়ার পর প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। ম্যাচের শেষের দিকে ব্যবধান কমান আরিৎজ আদুরিস।

 

তবে মাঠ দখলে কাতালানদের প্রথম দিকে বেশ ঘাম ঝরাতে হয়েছে। যদিও নেইমারে সাওয়ার বার্সাকে গোলের জন্য খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি।

 

১৮ মিনিটে রাকিটিচের বাড়ানো ক্রস ধরে দারুণ ফিনিশিংয়ে বল জালে জড়ান মুনির হাদ্দাদি। ছয় মিনিটের বাদেই ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

 

লাপোর্তোর ভুলে বল পেয়ে যান নেইমার। গোলরক্ষক কিছুটা এগিয়ে এসে বিপদ মুক্ত করার চেষ্টা চালিয়েছিলেন। কিন্তু, তাকে বোকা বানিয়ে ফাঁকা পোস্টে বল জড়ান ব্রাজিলিয়ান সেনসেশন।

 

ম্যাচের ৮৯তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে গোল করে স্বাগতিক শিবিরে খানিকটা আশা জাগান ফর্মে থাকা ফরোয়ার্ড আদুরিস।

 

যোগ করা সময়ে সমতায় ফেরার সহজ সুযোগ নষ্ট করে অ্যাথলেতিক। সাবিনের শট কোনোমতে ফিস্ট করে কর্নারের বিনিময়ে ঠেকান বার্সেলোনার গোলরক্ষক টের স্টেগেন।

 

এ জয়ে কোপা ডেল রের সেমিফাইনালের পথে এক পা বাড়িয়ে রাখল লুইস এনরিখের বার্সেলোনা।

 

স্প্যানিশ লা লিগার মতই দুদলের খেলোয়াড়রাই ফাউল করে চলায় দ্বিতীয়ার্ধের খেলার সৌন্দর্য নষ্ট হয়। পুরো ম্যাচে দুদলের নয়জন খেলোয়াড়কে হলুদ কার্ড দেখান রেফারি।

 

গত রবিবার রাতেই লা লিগার ম্যাচে ন্যু ক্যাম্পে অ্যাথলেটিককে ৬-০ গোলে বিধ্বস্ত করেছিল বার্সেলোনা। নিজেদের মাঠে এর প্রতিশোধ নিতে পারল না অ্যাথলেটিকো।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments