মঙ্গলবার, অক্টোবর 26, 2021
মঙ্গলবার, অক্টোবর 26, 2021
মঙ্গলবার, অক্টোবর 26, 2021
spot_img
Homeজেলাসিলেটে ছাত্রলীগকর্মী হত্যায় ১০ শিক্ষার্থী বহিষ্কার

সিলেটে ছাত্রলীগকর্মী হত্যায় ১০ শিক্ষার্থী বহিষ্কার

ছাত্রলীগকর্মী কাজী হাবিবুর রহমান হাবিব হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ১০ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। প্রাথমিক তদন্তে তাদের জড়িত থাকার প্রমাণ পাওয়ায় শুক্রবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট এ সিদ্ধান্ত নেয়।

 

এ ছাড়া হত্যাকাণ্ডের ঘটনা তদন্তে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি ২৬ জানুয়ারি পর্যন্ত শিক্ষাকার্যক্রম বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

বহিষ্কৃতরা হলেন, হোসাইন মোহাম্মদ সাগর, ইলিয়াছ আহমদ পুনম, ইমরান খান, ময়নুল ইসলাম রুমেল, বশির আহমদ তুহিন, নাহিদ, আওয়াল আহমদ সোহান, আশিক, সায়মন ও নয়ন।

 

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ দপ্তরের পরিচালক তারেক উদ্দিন তাজ জানান, সিন্ডিকেট সভায় ১০ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ ইউনিভার্সিটিতে তাদের ভবিষ্যতে উচ্চশিক্ষা গ্রহণের ব্যাপারেও নিষেধাজ্ঞা আরোপ করা হয় সিন্ডিকেট সভায়। ঘটনা তদন্তে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

তিনি আরো জানান, তদন্ত কার্যক্রমের স্বার্থে ২৬ জানুয়ারি পর্যন্ত শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে। তবে শনিবার থেকে ভর্তি ও প্রশাসনিক কার্যক্রম চলবে।

 

প্রসঙ্গত, ১৯ জানুয়ারি সিলেট ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের বিবিএ চতুর্র্থ বর্ষ ২য় সেমিষ্টারের শিক্ষার্থী ও ছাত্রলীগকর্মী কাজী হাবিবের উপর নিজ দলের কর্মীরা হামলা চালায়। রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি দুই দিনের জন্য বন্ধ ঘোষণা করে সিন্ডিকেট সভা আহবান করা হয়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments