শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
শুক্রবার, অক্টোবর 22, 2021
spot_img
Homeপিরোজপুরকাউখালীর মেধাবী শিক্ষার্থী কারিমাকে শিক্ষা উপকরণ প্রদান

কাউখালীর মেধাবী শিক্ষার্থী কারিমাকে শিক্ষা উপকরণ প্রদান

শতবাধা পেরিয়ে পিরোজপুরের কাউখালী উপজেলার হতদরিদ্র দিনমজুর আঃ সত্তার মোল্লার মেয়ে এবছর জে.এস.সি পরীক্ষায় উপজেলার পূর্ব আমরাজুড়ী মাধ্যমিক বিদ্যালয় থেকে গোন্ডেন এ+ পেয়েছে শিক্ষার্থী কারিমা।

 

বিভিন্ন সামাজিক যোগাযোগ ও সংবাদপত্রে কারিমার কারিশমা শিরোনামে সংবাদটি দেখে শিক্ষার্থী কারিমাকে শিক্ষা উপকরণ দিয়ে সহায়তা দিতে এগিয়ে এলেন উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী আকবর হোসেন দুলাল। মঙ্গলবার বিদ্যালয়ে গিয়ে মেধাবী শিক্ষার্থী কারিমার হাতে তুলে দেওয়া হয় শিক্ষা উপকরণ।

 

কারিমার বাবা দিনমজুর আঃ সত্তার মোল্লা জানান, কারিমা জন্মের তিন বছর পর ওর মা মাহিনুর বেগম মারা যান। তারপর থেকে কারিমা শত বাধা পেরিয়ে লেখাপড়া চালিয়ে যায়। বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকরা কারিমাকে নানাভাবে সহায়তা করেছেন।

 

শিক্ষার্থী কারিমা বলেন, আমার জে.এস.সি পরীক্ষার ভালো ফলাফলের খবর শুনে আমাকে সাহস ও উৎসাহ দিতে আমার পাশে এসে দাড়ান উপজেলার পরোপকারী শিক্ষানুরাগী আঃ লতিফ খসরু। তিনি আমাকে নানাভাবে সহায়তা দিচ্ছেন। আজ বিশিষ্ট ব্যবসায়ী আকবর হোসেন দুলাল চাচা আমাকে লেখাপড়ার সহায়তার জন্য শিক্ষা উপকরণ আমার হাতে তুলে দেন এতেই আমি খুশি ও আমাকে যারা সহায়তা করেছেন তাদের সবার কাছে আমি কৃতজ্ঞ।

 

কারিমা আরো বলেন, বাল্য বিবাহ প্রতিরোধে কাজ করতে চাই। ভবিষ্যতে লেখাপড়া শেষ করে গরীব মেধাবী ছাত্র ছাত্রীদের সহায়তার জন্য কাজ করার ইচ্ছা ব্যক্ত করেন কারিমা। এ ব্যাপারে কারিমা সকলের সহায়তা চান।

 

এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌতম কুমার দাস, বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, কারিমার সহাপাঠী শিক্ষার্থীরা, ব্যবাসয়ী আকবর হোসেন দুলাল, সামাজিক উদ্যোক্ত আঃ লতিফ খসরু।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments