বৃহস্পতিবার, ডিসেম্বর 2, 2021
বৃহস্পতিবার, ডিসেম্বর 2, 2021
বৃহস্পতিবার, ডিসেম্বর 2, 2021
spot_img
Homeজেলাপিরোজপুরে কাউখালীতে ব্লাড ব্যাংকের মাধ্যমে স্বেচ্ছায় মূমুর্ষূ রোগিদের বিনামূল্যে রক্ত দান

পিরোজপুরে কাউখালীতে ব্লাড ব্যাংকের মাধ্যমে স্বেচ্ছায় মূমুর্ষূ রোগিদের বিনামূল্যে রক্ত দান

মূমুর্ষূ অসহায় ও দরিদ্রদের রক্তদান ও রক্ত সংকটে বিপন্ন মানুষের রক্ত দানের মহতি উদ্যোগে পিরোজপুরের কাউখালীতে গড়ে উঠেছে ব্লাড ব্যাংক।  এ ব্লাড ব্যাংকের মাধ্যমে স্বেচ্ছায় রক্ত দানের মাধ্যমে রক্ত সংকটে বিপন্ন রোগিদের বিনামূল্যে রক্ত সরবরাহ করা হচ্ছে।

 

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য এ বক্তব্য সামনে রেখে কাউখালী ব্লাড ব্যাংকের সদস্যদের রক্ত দানের কার্যক্রম চলছে। আর এ মহতি উদ্যোগে মানবিক মানুষদের সংগঠিত করতে কাউখালী ব্লাড ব্যাংক গঠিত হয়।

 

সামাজিক যোগাযোগ সাইট ফেইজবুক ভিত্তিক গড়ে ওঠে এ মানবিক সংগঠনটি। কাউখালী কয়েকজন উদ্যোক্তা তরুণ মিলে এ ফেসবুক পেইজ এর মাধ্যমে প্রচারাভিযান চালিয়ে সদস্য সংগ্রহ অভিযান শুর করে।

 
এ ব্লাড ব্যাংকের পরিচালক মো. সোহেল জানান, সামাজিক যোগাযোগ সাইট দিয়ে মূলত আমাদের ব্লাড ব্যাংকের যাত্রা শুরু হয়েছে। এর ম,াধ্য আমরা মানবিক মানুষকে আহ্বান জানাচ্ছি। সংগঠিত করছি। কোন মূমুর্ষূ রোগির  রক্তের প্রয়োজন হলে  মুঠো ফোনে কল করা হয় অথবা ফেসবকু পেইজে জানানো হয়। এরপর প্রয়োজনীয় রক্ত সরবরাহে  উদ্যোগ নেওয় হয়।  শারিকুল আজম সোহেল কাউখালী ব্লাড ব্যাংকের পরিচালক তার মাধ্যমেই ব্লাড ব্যাংকের সদস্যরা রক্ত দিয়ে থাকেন।

 
মৃদুল আহমেদ সুমন জানান, আমার আত্মীয়র জরুরী রক্তের প্রয়োজন হয় কোথাও রক্ত না পাওয়ায় কাউখালী ব্লাড ব্যাংকের কথা শুনতে পাই এবং ব্লাড ব্যাংকের পরিচালক সোহেলে সাথে মোবাইলে যোগাযোগ করলে তার মাধ্যমে দুই ব্যাগ রক্ত পাওয়া যায়। মূমুর্ষূ রোগি এক সুস্থ আছে। আমি ব্লাড ব্যাংকের সদস্যদের এই মহতি উদ্যোগ নেওয়ার জন্য ধন্যবাদ জানাই।

 
জানাগেছে, কাউখালী ব্লাড ব্যাংকে বেশীরভাগ যুবকরাই স্বেচ্ছায় রক্ত দিচ্ছেন।  কাউখালী মানুষের রক্তের চাহিদা মিটিয়েও এখন দেশের বিভিন্ন স্থান থেকে রক্তের জন্য কাউখালী ব্লাড ব্যাংকে ফোন আসে।

 
কাউখালীর বিশিষ্ট সমাজ সেবক ও সাদা মনের মানুষ আবদুল আব্দুল লতিফ খসরু কাউখালী ব্লাড ব্যাংকের পরিচালক সোহেল এই মহৎ উদ্যোগ নেওয়ার জন্য ধন্যবাদ জনান। কাউখালীতে ব্লাড ব্যাংকের সোহেল নাম পরিচিত লাভ করেছেন।

 
সামাজিক যোগাযোগ সাইট ফেসবুককের মাধ্যমে অনেক মহতি কাজ করা সম্ভব তার প্রমান কাউখালীর এ ব্লাড ব্যাংক।

 
এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান এস.এম আহসান কবির বলেন, যুব সমাজ এভাবে এগিয়ে আসলে সমাজের সবধরনের সমস্যা সমাধান কর সম্ভব। আমি কাউখালী ব্লাড ব্যাংকের সদস্যদের সাফল্য কামানা করি।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments