শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeরাজনীতিঅবশেষে কাউন্সিলের জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন পেল বিএনপি

অবশেষে কাউন্সিলের জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন পেল বিএনপি

অবশেষে কাউন্সিল করার জন্য ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) বরাদ্দ পেল বিএনপি। বুধবার বিকেলে ইনস্টিটিউশন কর্তৃপক্ষ এ-সংক্রান্ত চিঠি বিএনপির কাছে হস্তান্তর করেছে।

 

চিঠিতে স্বাক্ষর করেছেন প্রতিষ্ঠানটির নির্বাচিত সাধারণ সম্পাদক আবদুস সবুর। আর বিএনপির পক্ষে চিঠিটি গ্রহণ করেন জাসাসের যুগ্ম সম্পাদক জাহাঙ্গির আলম।

 

এর আগে গত ফেব্রুয়ারিতে সোহরাওয়ার্দী উদ্যানে কাউন্সিল করা যাবে বলে চিঠি দিয়ে জানায় সরকারের গণপূর্ত বিভাগ। কিন্তু উন্মুক্ত ওই স্থানে সুষ্ঠুভাবে কাউন্সিল করা নিয়ে বিএনপি চিন্তিত হয়ে পড়ে। ফলে বিকল্প হিসেবে কয়েক দিন ধরেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন কর্তৃপক্ষের সঙ্গে দেনদরবার চালায় বিএনপি।

 

জানা গেছে, বিএনপির আবেদনের পরিপ্রেক্ষিতে প্রতিষ্ঠানটির মিলনায়তন ছাড়াও এর সামনের প্রাঙ্গণ, পূর্ব দিকের সামনের সড়ক, সেমিনার হল, পেছনের মাঠ অর্থাৎ নতুন ভবনের সামনের মাঠও বরাদ্দ দেওয়া হয়েছে।

 

বরাদ্দ করা সামনের পূর্ব দিকের প্রাঙ্গণে মঞ্চ নির্মাণ করা হবে। বৃহস্পতিবার সকালে বিএনপির প্রতিনিধিদলের ডেকোরেটর, লোকবলসহ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের ওই প্রাঙ্গণে যাওয়ার কথা রয়েছে।

 

সূত্র মতে, কাউন্সিলর ও ডেলিগেট ছাড়াও দলের নেতাকর্মীদের বসার ব্যবস্থা ও খাওয়া-দাওয়ার জন্য সোহরাওয়ার্দী উদ্যান ব্যবহারের কথা ভাবছে বিএনপি। এ ছাড়া কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানও উন্মুক্ত ওই স্থানে করার কথা অনেকে বলছেন। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি। আজ-কালের মধ্যেই এটি স্পষ্ট হবে।

 

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন ছাড়াও সোহরাওয়ার্দী উদ্যান এবং বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বুকিং চেয়ে গত ২৪ জানুয়ারি চিঠি পাঠায় বিএনপি। তবে ‘রাজনৈতিক কর্মসূচি পালন করা যাবে না’ এমন যুক্তি দেখিয়ে বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্র কর্তৃপক্ষ বিএনপিকে অপারগতার কথা জানায়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments