শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeকক্সবাজারটেকনাফে বীর মুক্তিযোদ্ধা তাহের মূমর্ষ অবস্থায় হাসপাতালে, উন্নত চিকিৎসার অভাবে অবনতি

টেকনাফে বীর মুক্তিযোদ্ধা তাহের মূমর্ষ অবস্থায় হাসপাতালে, উন্নত চিকিৎসার অভাবে অবনতি

টেকনাফের বীর মুক্তিযোদ্ধা এস এম আবু তাহের চৌধুরী মূমর্ষ অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তাঁর রোগের মাত্রা বেশী হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজে যাওয়ার পরামর্শ দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু তাঁর অর্থভাবে উন্নত চিকিৎসায় শঙ্কা প্রকাশ করেছেন এ মুক্তিযোদ্ধা পরিবার। তাঁর শারিরীক অবস্থায় খুবই শোচনীয়। যে কোন সময় মৃত্যুর কোলে ঢলে পরতে পারে এমন আশঙ্কা প্রত্যক্ষদর্শীদের। এই মুহুর্তে উন্নত চিকিৎসার বিকল্প নেই।

 

সকলের দোয়া কামানা করেছেন বীর মুক্তিযোদ্ধা এস এম আবু তাহের চৌধুরী। জানা গেছে, একাত্তর সালে পাকিস্তানীদের রক্তচক্ষু উপেক্ষা করে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযোদ্ধে অংশ গ্রহণ করেছিলেন ওই মুক্তিযোদ্ধা। কিন্তু স্বাধিনতার ৪৫ বছর পরেও সেই মুক্তিযোদ্ধা যথাযথ মূল্যায়ন বঞ্চিত। তিনি আর্থিকভাবে অসচ্ছল হওয়ায় তাঁর মিলছেনা সু চিকিৎসা। হাসপাতালে ডাক্তার, থাকা বা বিছানার ভাড়া দিতে না হলেও গুনতে হচ্ছে ঔষধপত্রের টাকা। দীর্ঘ দিন ধরে নানা রোগে ভুগছিল ওই মুক্তিযোদ্ধা।

 

 

তারই ধারাবাহিকতায় ১৬ ফেব্রুয়ারী থেকে আজ অবধি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এর আগেও কয়েকবার এ হাসপাতালে ভর্তি ছিল। তাঁকে চট্টগ্রাম মেডিক্যাল রের্ফাড করলেও অর্থের কারণে নিয়ে যাওয়া সম্ভব হচ্ছেনা বলে পরিবার সূত্রে জানা গেছে। অনুসন্ধ্যানে জানা যায়, এসএম আবু তাহের চৌধুরী টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ের সম্ভ্রান্ত পরিবারেরম সমাজপতি মৃত সোলায়মান সিকদারের ছেলে। তৎকালীন আমলের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাস। তিনি টেকনাফ বিআরডিবির একাধিকবার চেয়ারম্যান ছিলেন। বর্তমানে তিনি কয়েকটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। তিনি জাতির জনক শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে তাঁর নামের সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম যুক্ত করেন। অর্থাৎ এস এম আবু তাহের। তার ৩ ছেলে ৪ মেয়ে সন্তান রয়েছে। বড় দুই মেয়ের বিবাহ সম্পাদন হলেও মেধাবী ছাত্রী পাপিয়া সুলতানা পপি হোয়াইক্যং আলহাজ্ব আলী আছিয়া উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। ছোট এক মেয়ে এক ছেলে বাক ও শ্রবণ প্রতিবন্ধি। পরিবারে উপার্জনের কোন ব্যবস্থা নেই। সরকার কর্তৃক মুক্তিযোদ্ধার ভাতা তাঁর একমাত্র সম্বল। তাঁর স্ত্রী সাবেকুন নাহার ও ছোট ছেলে আয়ূবুর রহমান সাগর হাসপাতালে রয়েছে। পাশাপাশি মুক্তিযোদ্ধা আয়ুব বাঙ্গালী সদর হাসপতালে তাঁর কোন রকম দেখভালের দায়িত্ব পালন করছেন। তিনি বলেন, তাঁর উন্নত চিকিৎসা খুবই জরুরী। পরিবারের পক্ষ থেকে তাঁর সুস্থতার জন্য সকলের দোয়া কামনা করেছে।

 

 

টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি নুরতাজুল মোস্তফা শাহীনশাহ ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন ভুলুসহ সকল সদস্য মুক্তিযোদ্ধা এসএম আবু তাহের চৌধুরীর সু চিকিৎসার দাবী জানিয়ে বিবৃতি দিয়ে বলেন, ওই বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রের সকল সুযোগ সুবিধা অবারিত করে দিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করে দেয়ার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জোর হস্তক্ষেপ কামনা করেছেন সাংবাদিক ইউনিটির সকল সদস্যবৃন্দ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments