রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeকুমিল্লাকুমিল্লা সদর দক্ষিণে ইউপি নির্বাচন মাদক ব্যবসায়ী ও ডাকাতি মামলার আসামির প্রার্থী...

কুমিল্লা সদর দক্ষিণে ইউপি নির্বাচন মাদক ব্যবসায়ী ও ডাকাতি মামলার আসামির প্রার্থী হওয়ার অভিযোগ

ব্যবসার প্রসারের স্বার্থে নিজেদেরকে ক্ষমতার অংশীদার হতে আসন্ন ইউপি নির্বাচনে কুমিল্লা সদর দক্ষিণের শীর্ষ মাদক ব্যবসায়ী মো: জামাল, শিষ কামাল ও মেহেরুল্লাহ প্রকাশ ইয়াবা রুবেলও মেম্বার প্রার্থী হয়েছেন। উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, জোড়কানন পশ্চিম ইউনিয়নের ৪নং ওয়ার্ড থেকে স্থানীয় দড়িবটগ্রামের সুরুজ মিয়ার ছেলে মো: জামাল মেম্বার পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। তার প্রস্তাবকারী হয়েছেন শফিকুর রহমান  (ক্রমিক নং ২৪৭) আর সমর্থনকারী হয়েছেন আবদুস ছোবহান  (ক্রমিক নং ২৬৪)। আর চৌয়ারা ইউনিয়নের ৫নং ওয়ার্ড থেকে স্থানীয় শিষপুর গ্রামের আবদুল হামিদের ছেলে অস্ত্র ও ডাকাতি মামলার আসামী মাদক স¤্রাট কামাল হোসাইন প্রকাশ শিষ কামাল মেম্বার পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। তার প্রস্তাবকারী আবদুল হালিম ও সমর্থনকারী শাহজান। এছাড়া পেরুল দক্ষিণ ইউনিয়নের শাসনপাড়া গ্রামের মৃত ফয়েজ উল্লাহ’র ছেলে মেহেরুল্লাহ প্রকাশ ইয়াবা রুবেলও ইউনিয়নের ৫নং ওয়ার্ডে মেম্বার প্রার্থী হয়েছেন। তার প্রস্তাবকারী হয়েছেন জালাল উদ্দীন আর সমর্থনকারী হয়েছেন আলী উল্লাহ।
আদালত সূত্রে জানা যায়, মাদক ব্যবসার অভিযোগে গত ১১/০৮/১৩ইং চৌদ্দগ্রাম থানায় জামাল মিয়া, তার ভাই সহিদ মিয়া প্রকাশ বগা মিয়া, কামাল মিয়া ও দুলাল মিয়ার বিরুদ্ধে একটি মামলা (নং ১১) দায়ের হয়েছিল। গত ১৭/০১/০৭ইং তারিখে সদর দক্ষিণ মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনের ২৫এর বি ধারায় জামাল মিয়ার বিরুদ্ধে একটি মামলা (নং ২২) দায়ের হয়েছিল। মাদক ব্যবসার অভিযোগে গত ২৪/০৫/১১ইং সদর দক্ষিণ মডেল থানায় তার বিরুদ্ধে একটি মামলা (নং ৫৫, জিআর নং ৩০২/১১) হয়। ২০১১সালের মে মাসে দড়িবটগ্রামে মাদক উদ্ধারের সময় কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক কামরুল ইসলামসহ পুলিশ ফোর্সের উপর হামলা করে জামাল মিয়া ও তার ভাইয়েরা। এঘটনায় পুলিশ বাদী হয়ে জামালসহ অন্যান্যদের বিরুদ্ধে ধারা ১৪৩,৩৪১,৩৩৩,৩৫৩, ৩৭৯,২২৪, ১৮৬, ১১৪ দ:বি: তে সদর দক্ষিণ থানায় মামলা (নং ৬৫ (৫)১১, জিআর-৩০৩/১১) রুজু করে। পরে অভিযোগ প্রমানিত হওয়ায় ডিবি’র উপ-পরিদর্শক হুমায়ুন কবির জামাল মিয়ার বিরুদ্ধে আদালতে চার্জশীট প্রেরণ করে। গত ১১/০৪/১৩ইং আইন শৃংখলা বিঘœ করার অপরাধে জামাল মিয়ার বিরুদ্ধে সদর দক্ষিণ থানায় দ্রুত বিচারে মামলা (নং ১২) রুজু করা হয়। গত ২৯/০১/২০১৫ইং কুমিল্লা র‌্যাব অভিযান পরিচালনা করে জামাল মিয়ার ঘর থেকে ৬শ’ ইয়াবা ও মাদক বিক্রির ২লক্ষ ৭৫হাজার টাকা উদ্ধার করে। এঘটনায় র‌্যাবের দায়েরকৃত মামলার (নং ৫৬ ) তদন্ত শেষে অভিযোগ প্রমানিত হয়েছে মর্মে সদর দক্ষিণ মডেল থানার উপ পরিদর্শক খাদেমুল বাহার আদালতে চার্জশীট প্রেরণ করেছে।  এ মামলায় জামাল মিয়ার বিরুদ্ধে বর্তমানে গ্রেফতারি পরোয়ানা রয়েছে।
শিষ কামালের বিরুদ্ধে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় মাদক ব্যবসার অভিযোগে ২টি (নং ০৪, তাং ১/৮/১৩ইং, নং ৭৪ (৪)/১২ইং), ডাকাতি করার অভিযোগে ১টি (নং ২৪ (৪)/০৭) ও অবৈধ অস্ত্র বহনের অভিযোগে ১টি (নং জিআর ১৩৫/০৭) মামলা চলমান রয়েছে।
মেহেরুল্লাহ প্রকাশ ইয়াবা রুবেলের বিরুদ্ধে  গত ১৯/০৮/০৯ইং কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় অস্ত্র আইনে (নং ৪২, জিআর-৩৫৮/০৯) ও মাদক আইনে পৃথক ২টি মামলা দায়ের হয়। উভয় মামলাই সে পলাতক রয়েছে। আদালত থেকে তার বিরুদ্ধে গ্রেফতারী ওয়ারেন্ট জারি রয়েছে। গত ২০১৫ইং সালেও তার বিরুদ্ধে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় ইয়াবা ব্যবসার অভিযোগে মামলা (নং ২০, জিআর-২৩২/১৫) রুজু হয়েছে। এই মামলায়ও তার বিরুদ্ধে গ্রেফতারি ওয়ারেন্ট জারি হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক সদর দক্ষিণ থানার একাধিক পুলিশ অফিসার বলেন, জামাল মিয়া প্রকাশ জামাল মেম্বার ও শিষ কামাল পুলিশের

 

তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। দড়িবটগ্রাম এলাকায় মাদক উদ্ধার করতে গেলেই জামাল মেম্বার পুলিশের উপর হুমড়ি খেয়ে পড়েন। জামাল-কামাল-রুবেল নিজেদেরকে বিভিন্ন ক্ষমতার অংশীদার পরিচয় দেন। তারা মেম্বার নির্বাচিত হলে স্ব স্ব অঞ্চলে মাদক ব্যবসা আরো জমজমাট হয়ে যাবে। উল্লেখিত, ৩ প্রার্থীর সাথে বার বার চেষ্টা করেও তাদের বক্তব্য নেয়া যায়নি।

 

এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ প্রশান্ত পাল বলেন, কোন মাদক ব্যবসায়ী, ডাকাতি মামলার আসামি কিংবা অপরাধি প্রার্থী হলে বিষয়টি নির্বাচন কর্তৃপক্ষ দেখবেন। তবে ওই তিন প্রার্থীর বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগের প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

উল্লেখ্য, আগামী ৩১ মার্চ কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার জোড়কানন পূর্ব, জোড়কানন পশ্চিম, চৌয়ারা, বারপাড়া, পেরুল উত্তর ও পেরুল দক্ষিণ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৬ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৫১ জন ও সাধারন মেম্বার পদে ২৩৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। আজ (শনিবার) উপজেলা মিলনায়তনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments