রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeরাজনীতিমাশরাফিরা ফের হাসবেন আর প্রধানমন্ত্রী কাঁদবেন

মাশরাফিরা ফের হাসবেন আর প্রধানমন্ত্রী কাঁদবেন

এ মুহূর্তে বাংলাদেশের সবচেয়ে বড় সুপারস্টার কে? অনেকেই বলবেন মাশরাফির নাম। সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি কে? হয়ত সবাই বলবেন শেখ হাসিনার কথা। এশিয়া কাপ ফাইনালের আগে দু’জনই আছেন আলোচনায়।

 

রবিবার বাংলাদেশ-ভারত ফাইনাল। কে জিতবে ফাইনালে? মহেন্দ্র সিং ধোনির দলকে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপ জিততে পারবে তো বাংলাদেশ? পুরো দেশ বড় আশা নিয়ে তাকিয়ে আছে মাশরাফি বিন মুর্তজার দলের দিকে।

 

সংযুক্ত আরব আমীরাত, শ্রীলঙ্কা এবং পাকিস্তানকে হারানোর পর ভারতের বিরুদ্ধে একটি চরম স্বস্তির জয় দিয়ে মাশরাফিবাহিনী পরম আরাধ্য ট্রফি ঘরে তুলবে – এমন আশা করতেই পারে সবাই।

 

এত আশা কি দলের জন্য চাপ হতে পারে? পারে নিশ্চয়ই। তবে মাশরাফি এ বিষয়ে খুব সতর্ক। শাসরুদ্ধকর এক ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে বিদায় করার দিনে তাই বাংলাদেশ অধিনায়ক সতীর্থদের ওপর চাপ না বাড়ানোর অনুরোধই জানিয়েছেন।

 

কিন্তু ফাইনালের আগে দুই ফাইনালিস্টকে নিয়ে লেখালেখি হবে, আড্ডায় আড্ডায় সবাই নিজেদের ক্রিকেটপাণ্ডিত্য জাহির করবেন; দলের প্রতিটি খেলোয়াড়ের, শক্তি-দুর্বলতার প্রতিটি জায়গা নিয়ে চুলচেরা বিশ্লেষণ তো হবেই। প্রশংসাও হবে ‘টাইগার’ ক্রিকেটারদের। মাশরাফি চাইলেও কি এসব বন্ধ থাকে! সবচেয়ে বেশি হচ্ছে মাশরাফি-বন্দনা। কেউ কেউ তো ফাইনালের দিনে ফেসবুক প্রোফাইল ছবির জায়গায় শুধু মাশরাফিকেই দেখতে চাইছেন।

 

এমনটি চাওয়ার কারণও আছে। মাশরাফি যে তার অধিনায়ত্ব আর ব্যক্তিত্ব দিয়ে জয় করে ফেলেছেন পুরো বাংলাদেশ! দেশের বাইরেও চলছে তার প্রস্তুতি।

 

ফাইনালের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও বাড়তি আলোচনায় রেখেছে ক্রিকেট। বাংলাদেশের বড় ম্যাচগুলোতে প্রায়ই গ্যালারিতে দেখা যায় তাকে।

 

বাংলাদেশের জয়ে তার আবেগে ভেসে যাওয়া অনেকবারই খবর হয়েছে। পাকিস্তানের বিপক্ষে মাশরাফিদের নাটকীয় জয়ের আনন্দে কেঁদেই ফেলেছিলেন শেখ হাসিনা।

 

তার কান্না অনেকের হৃদয় ছুঁয়ে গেলেও লেখিকা তসলিমা নাসরিন খুশি হতে পারেননি।

 

ইসলামপন্থীদের কারণে দেশত্যাগে বাধ্য হয়ে এ মুহূর্তে ভারতে অবস্থানরত বাংলাদেশের এই বিতর্কিত লেখিকা ব্লগার হত্যার ঘটনায় শেখ হাসিনার ভূমিকার সমালোচনা করে ফেসবুকে লিখেছেন, ‘শেখ হাসিনার চোখের চরিত্র আমাদের চোখের চরিত্রের মতো নয়। হাসিনার চোখ দিয়ে সুখে জল বেরোয়, দুঃখে বেরোয় না। বাংলাদেশ ক্রিকেট দল জিতে গেলে বেরোয়। বাংলাদেশের ব্লগারদের কুপিয়ে মেরে ফেললে বেরোয় না। অবশ্য প্রশ্ন থেকে যায়, কুপিয়ে মেরে ফেলার ঘটনাগুলোয় আদৌ তিনি দুঃখ-টুঃখ কিছু পান কি না।’

 

ফাইনালে অবশ্য আবার মাশরাফিদের হাসি আর প্রধানমন্ত্রীর আনন্দাশ্রুই দেখতে চাইবে বাংলাদেশ।

 

সূত্র: ডয়চে ভেলে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments