শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
spot_img
Homeকুমিল্লালাকসাম-মনোহরগঞ্জ ১৬ ইউনিয়নে আ’লীগের একক প্রার্থী ঘোষণা

লাকসাম-মনোহরগঞ্জ ১৬ ইউনিয়নে আ’লীগের একক প্রার্থী ঘোষণা

আগামী ২৩ এপ্রিল তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে লাকসাম-মনোহরগঞ্জ আওয়ামীলীগের সমর্থিত প্রার্থীর তালিকা ঘোষণা করা হয়েছে। দু’উপজেলার প্রত্যেক ইউনিয়নের ৯টি ওয়ার্ডে আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রত্যক্ষ ভোটে ইউপি নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন নিশ্চিত করা হয়েছে।

 

এদিকে লাকসাম উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে ১নং বাকই ও ২নং মুদাফ্ফরগঞ্জ ইউনিয়নকে দ্বিখন্ডিত করার প্রজ্ঞাপন জারি হওয়ায় নির্বাচন বন্ধ রয়েছে। এ উপজেলার বাকি ৫টি ও মনোহরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে সম্ভাব্য প্রার্থীদের ভোটাভোটির মাধ্যমে নির্বাচন করা হয়েছে।

 

জানা যায়, গত ২ মার্চ থেকে ৫ মার্চ পর্যন্ত লাকসাম-মনোহরগঞ্জের প্রত্যেক ইউপির সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে উপজেলা আ’লীগ কয়েকটি মতবিনিময় সভা করে।

 

মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থানীয় সংসদ সদস্য, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোঃ তাজুল ইসলাম দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। এসময় উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

মতবিনিময় সভা শেষে গতকাল উপজেলা আ’লীগ দলীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে দু’উপজেলার প্রত্যেক ইউপির ৯টি ওয়ার্ডের আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রত্যক্ষ ভোটে লাকসাম উপজেলার ৫টি ও মনোহরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে আওয়ামীলীগ সমর্থিত একক প্রার্থী নির্ধারন করা হয়েছে।

 

লাকসাম উপজেলার ৫টি ইউনিয়ন আ’লীগের মনোনীত প্রার্থীরা হলেন, ৩নং কান্দিরপাড় ইউনিয়নে মোঃ ওমর ফারুক, ৪নং গোবিন্দপুর ইউনিয়নে নিজাম উদ্দিন শামীম, ৫নং উত্তরদা ইউনিয়নে আলহাজ্ব হারুনুর রশিদ, ৬নং আজগরা ইউনিয়নে মোঃ রুহুল আমিন, ৭নং লাকসাম পূর্ব (নরপাটি) ইউনিয়নে আলী আহাম্মদ।

 

মনোহরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীরা হলেন, ১নং বাইশগাঁও ইউনিয়নের মাষ্টার আলমগীর হোসেন, ২নং সরষপুর ইউনিয়নে আবদুল মান্নান, ৩নং হাসনাবাদ ইউনিয়নে কামাল হোসেন, ৪নং উত্তর ঝলম ইউনিয়নে ইকবাল হোসেন, ৫নং দক্ষিণ ঝলম ইউনিয়নে শাহীন জিয়া, ৬নং মৈশাতুয়া ইউনিয়নে মোস্তফা কামাল, ৭নং লক্ষণপুর ইউনিয়নে মহিউদ্দিন চৌধুরী, ৮নং খিলা ইউনিয়নে প্রবাসী আল-আমিন ভূইয়া, ৯নং উত্তর হাওলা ইউনিয়নে আবদুল হান্নান হিরন, ১০নং নাথের পেটুয়া ইউনিয়নে মাষ্টার রুহুল আমিন এবং ১১নং বিপুলাসার ইউনিয়নে সাইদুর রহমান দুলাল।

 

দিনব্যাপি ভোটগ্রহণ, ভোটগণনা ও ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মো: তাজুল ইসলাম, লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. ইউনুস ভূইয়া, লাকসাম পৌর মেয়র প্রফেসর আবুল খায়ের, লাকসাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা আ’লীগ নেতা বীরমুক্তিযোদ্ধা তাজুল ইসলাম চেয়ারম্যান, তাবারক উল্লা কায়েস, উপজেলা যুবলীগের অন্যতম সদস্য মোঃ মনিরুল ইসলাম রতন প্রমুখ।

 

ভোটাভোটির মাধ্যমে আ’লীগের দলীয় মনোনয়ন শেষে উপস্থিত প্রধান অতিথি মোঃ তাজুল ইসলাম এমপি বলেন, আমি মনে করি উপজেলার প্রত্যেক আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ যোগ্য, শিক্ষিত ও ত্যাগী নেতাদের আসন্ন ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়ার জন্য আমাদের সহযোগীতা করেছেন। এতে করে কারো মনে পাওয়া না পাওয়ার আর কোন ক্ষোভ থাকবে না। কারণ আসন্ন এ নির্বাচনে দেশদ্রোহীদের দাঁতভাঙ্গা জবাব ও দেশনেত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ডকে আরো এগিয়ে নিতে তৃণমূল পর্যায় এবং উপজেলা নেতৃবৃন্দ সঠিক ব্যাক্তিদের মূল্যায়ন করেছেন বলে আমি মনে করি। আজ যেমন সবাই ঐক্যবদ্ধ হয়ে প্রার্থী নির্বাচন করেছেন তেমনি মূল নির্বাচনেও আপনারা সবাই ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্রের শত্রু, আপামর জনতার অধিকার হরণকারী বিএনপি-জামায়াতকে হারিয়ে দেশের উন্নয়ন কমকান্ড ত্বরান্বিত করতে আ’লীগ প্রার্থীদের বিজয় চিনিয়ে আনবেন।

 

তিনি আরো বলেন, যারা দল থেকে মনোনয়ন চেয়ে পাননি, তারা হতাশ হবার কিছু নেই। জনগণের পাশে থাকেন অবশ্যই আপনাদেরকে সঠিক জায়গায় সঠিক মূল্যায়ন করা হবে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments