শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
HomeUncategorizedসোনাগাজীতে প্রতিশ্রুতির ঝুলি নিয়ে ভোটারদের দ্বারে-দ্বারে প্রার্থীরা

সোনাগাজীতে প্রতিশ্রুতির ঝুলি নিয়ে ভোটারদের দ্বারে-দ্বারে প্রার্থীরা

আসন্ন সোনাগাজী পৌরসভা নির্বাচনের প্রচারনা ও গণসংযোগের মাধ্যমে প্রতিশ্রুতির ঝুলি নিয়ে ভোটারদের মন জয় করতে প্রতীক নিয়ে দ্বারে-দ্বারে ঘুরছে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। পৌর শহর সহ ৯টি ওয়ার্ডে চলছে প্রার্থীদের বিরামহীন প্রচারণা ও গণসংযোগ।
সরেজমিনে গিয়ে জানা যায়, মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা আধুনিক পৌরসভা উপহার দেয়ার প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের দ্বারে-দ্বারে  গিয়ে মন জয় করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। মঙ্গলবার দিনভর ৬ মেয়র ও ৩২ কাউন্সিলর প্রার্থী স্বস্ব ওয়ার্ড সহ পৌর শহরে গণসংযোগ ও ভোটারদের নিকট দোয়া কামনা করেন। সকালে আ’লীগ মনোনীত প্রার্থী উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এড. রফিকুল ইসলাম খোকন নৌকা প্রতীক নিয়ে পৌরসভার ১ নং ওয়ার্ডে গণসংযোগ ও প্রচারণা চালান। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন, পৌর আ’লীগের সভাপতি ইমাম উদ্দিন সেলিম পাটোয়ারী, যুবলীগ নেতা নাছির উদ্দিন ভূঁঞা আরিফ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাবেদ হায়দার জর্জ, উপজেলা ছাত্রলীগের সভাপতি ছায়েদুল হক সহ দলীয় ও স্থানীয় নেতাকর্মীবৃন্দ।

 

গণসংযোগ কালে রফিকুল ইসলাম খোকন আধুনিক পৌরসভা সন্ত্রাস ও মাদকমুক্ত আইনশৃঙ্খলা উন্নয়নের লক্ষ্যে নৌকা প্রতীকে ভোট দিয়ে সোনাগাজী পৌরসভা এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য ভোটারদের নিকট প্রতিশ্রুতি দিয়ে ভোট ও দোয়া কামনা করেন। বিকেলেও তিনি নেতাকর্মীদেরকে নিয়ে পৌর শহরে পথসভা ও গণসংযোগ করেন।

 

 

অপর দিকে বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন সেন্টু ধানের শীষ প্রতীক নিয়ে ৭ ও ৮ নং ওয়ার্ডে গণসংযোগ করেন। এ সময় তিনি পৌরসভার উন্নয়নের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে এবং পৌর এলাকার উন্নয়নমূলক অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করার জন্য ভোটারদের নিকট ভোট ও দোয়া কামনা করেন।

 

এ সময় উপজেলা বিএনপির সভাপতি গিয়াস উদ্দিন পৌর বিএনপির সভাপতি আবুল মোবারক ভিপি দুলাল, সাধারণ সম্পাদক সৈয়দ সিরাজ উদ্দিন দুলাল, বিএনপি নেতা আজাদ হোসেন সহ দলীয় নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

 

এ দিকে বিকেলে পৌর শহরে গণসংযোগ করেন জাতীয় পার্টি সমর্থিত মেয়র প্রার্থী উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব মজিবুল হক মানিক নাঙ্গল প্রতীক নিয়ে  এ সময় তিনি সুষ্ঠু নির্বাচন উপহার দেয়ার জন্য প্রশাসনের নিকট অনুরোধ জানান এবং নির্বাচনে শতভাগ নির্বাচিত হওয়ারও কথা বলেন। এ সময় উপজেলা জাতীয় পার্টির আহবাক আবু সুফিয়ান সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এছাড়াও পৌর এলাকার ৮ নং ওয়ার্ডে গণসংযোগ করেন স্বতন্ত্র প্রার্থী আবু নাছের মোবাইল ফোন , তিনিও নির্বাচনে নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি জানান, সুষ্ঠু নির্বাচন হলে মেয়র পদে তিনি বিজয়ী হবেন।মেয়র প্রার্থী শেখ সেলিম জগ  বিকেলে কয়েকটি ওয়ার্ডে সমর্থকদেরকে নিয়ে গণসংযোগ করেন। তিনি জানান, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে তিনি নির্বাচিত হবেন। ভোটাররা যদি তাকে নির্বাচিত করে তাহলে পৌরসভায় ব্যাপক উন্নয়ন হবে।

 

অপর মেয়র প্রার্থী উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাছির উদ্দিন রিপন কম্পিউটার দুপুরে পৌর শহরে গণসংযোগ করেন। তিনি সুষ্ঠু, অবাদ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার জন্য নির্বাচন কমিশনের নিকট অনুরোধ জানিয়ে পৌরসভাকে আধুনিক ও উন্নয়ন মূলক কর্মকান্ড অব্যাহত রাখার জন্য তাকে ভোট দিয়ে মেয়র পদে বিজয়ী করার জন্য ভোটারদের নিকট নানা প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

 

প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীদের জমজমাট প্রচারণায় মুখোরিত হয়ে উৎসব মুখর নির্বাচনী পরিবেশ দেখা দিয়েছে পুরো পৌর এলাকায়। পোষ্টারের নগরীতে পরিণত হয়েছে পৌর এলাকা। সকল প্রার্থীই নির্বাচনের আচরণবিধির প্রতি লক্ষ্য রেখে প্রচার প্রচারণা চালালেও বেশ কয়েক  জায়গায় আচরণ বিধি লংঘনের দিকটি চোখে পড়েছে। উপজেলা সহকারী রিটার্নিং অফিসার মাঈনুল হক জানান, প্রার্থীদেরকে আচরণ বিধির ব্যাপারে কঠোরভাবে নির্দেশনা দেয়া হয়েছে। প্রতিদিন আমরা ভ্রাম্যমান আদালত নিয়ে বিষয়টি পর্যবেক্ষণ করছি। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments