শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
spot_img
Homeরায়পুররায়পুরে সরকারী কর্মকর্তা ও প্রধান শিক্ষকদের নিয়ে দিনব্যাপি কর্মশালা

রায়পুরে সরকারী কর্মকর্তা ও প্রধান শিক্ষকদের নিয়ে দিনব্যাপি কর্মশালা

লক্ষ্মীপুরের রায়পুরে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধকতা বিষয়ে একশ সরকারী কর্মকর্তা ও প্রধান শিক্ষকদের  অংশগ্রহণে দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদ মিলানায়তনে ন্যাশনাল একাডেমী ফর অটিজম এন্ড নিউরো ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিজ অটিষ্টিক একাডেমী স্থাপন প্রকল্প এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উদ্যোগে একযোগে রায়পুরসহ সারাদেশে এিশটি উপজেলায় এই কর্মশালা হয়েছে বলে কর্মকর্তা জানান।
অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কামাল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ইউএনও শারমিন আলম, প্রকল্প মাষ্টার ট্রেইনার সহযোগী অধ্যাপক মোস্তফা সারওয়ার, সমাজসেবা কর্মকর্তা এএসএম জোবায়েদ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর মোহাম্মদ, বিদ্যালয় পরিদর্শক মোঃ মাইনউদ্দিন, প্রধান শিক্ষক আলমগীর হোসেন, সামছুত্তাওহিদ, হাফেজ মাঃ আবু নাছের, উত্তম কুমার রায় ও আবুল কাশেম প্রমুখ।
বক্তারা বলেন, অটিষ্টিক শিশুরা সমাজের বোঝা নয়। তারা দেশের মানব সম্পদ। তাদেরকে আদর, স্নেহ ও যত্মশীল হয়ে গড়ে তুলতে হবে। সকল শিক্ষাপ্রতিষ্ঠানে তাদের শিক্ষা নিশ্চিত করতে হবে। এ উপজেলায় ১০১ জন শিশু শিক্ষাথীকে উপবৃত্তিসহ ৭’শ ৭০ জন অটিষ্টিককে  ৫’শ টাকা করে সম্মানি ভাতা দেয়া হচ্ছে।

 

এসময় সংশ্লিষ্ট কর্মকর্তারা অটিষ্টিক শিশুদের সুস্থ করতে লক্ষ¥ীপুর সদরে আলীয়া মাদ্রাসার পাশে অবস্থিত  অটিষ্টিক সাহায্য সহযোগিতা কেন্দ্রে গিয়ে এবং  মোবাইল ফোনে থেরাপি নিতে সকলের সহযোগিতা কামনা করেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments