শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
spot_img
Homeখেলাধুলাআজ থেকে টাইগারদের বিশ্বকাপ মিশন শুরু

আজ থেকে টাইগারদের বিশ্বকাপ মিশন শুরু

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘এ’ গ্রুপের বাছাইপর্বের ম্যাচে আজ নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ‍। ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। এশিয়া কাপের এমন উড়ন্ত ফর্ম নিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে মোকাবেলা করবে টিম বাংলাদেশ।

 

নেদারল্যান্ডসের বিপক্ষে এই পর্যন্ত দু’টি টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে সাকিব-সাব্বিররা, যেখানে একটিতে জয় পেয়েছে বাংলাদেশ আর একটিতে নেদারল্যান্ডস। এরপর আর দুই দলের কোন মুখোমুখি লড়াই হয়নি। সেটা অবশ্য ২০১২ সালের কথা। সেই বাংলাদেশ আর এই বাংলাদেশ এখন যে যোজন যোজন পার্থক্য সেটা সবাই নিশ্চয়ই একবাক্যে স্বীকার করবেন।

 

ঠিক এমনই এক প্রেক্ষাপটে বুধবার নিজেদের প্রথম ম্যাচে জয়ের লক্ষ্যেই হিমাচলের মাঠে নামবে কোচ হাথুরুসিংহের শিষ্যরা। তবে এই ম্যাচে হাথুরসিংহের অন্যান্য শিষ্যরা মাঠে নামলেও বল হাতে হয়তো নাও নামতে পারেন তার সেরা অস্ত্র মুস্তাফিজুর রহমান।

 

এদিকে, টি-টোয়েন্টিতে বাংলাদেশ উড়ন্ত ফর্মে থাকলেও প্রতিপক্ষ হিসেবে নেদারল্যান্ডস যে তাদের একেবারেই ছেড়ে কথা বলবে না সেটা তাদের সাম্প্রতিক ফর্মই বলে দিচ্ছে।

 

কেননা, গেল ফেব্রুয়ারি আরব আমিরাত সফরে এসে স্বাগতিক আমিরাত ও স্কটল্যান্ডের বিপক্ষে দুটি ম্যাচ খেলেছে পিটার বোরেন’র দল। যেখানে দুই ম্যাচেই তারা জয়ের আনন্দে ভেসেছেন।

 

শুধু তাই নয় বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচে নেদারল্যান্ডস জয়ের প্রেরণা খুঁজতে পারে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর থেকে। ৩১ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শক্তিশালী ইংল্যান্ডকে ৪৫ রানের ব্যবধানে হারিয়ে রীতিমতো অবাক করে দিয়েছিল তারা।

 

ক্রিকেট অনিশ্চয়তার খেলা। এক বা দুটি ওভারেই ঘুরে যায় পুরো ম্যাচের ভাগ্য। এমন বাস্তবতার নিরিখে দাঁড়িয়ে এই ম্যাচে কে জিতবে আর কে হারবে, আর কে হাসবে বিজয়ের শেষ হাসি সেই দৃশ্য দেখতে ক্রিকেট ভক্তদের ম্যাচের শেষ বলটি পর্যন্ত ‍অপক্ষো করতেই হচ্ছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments