রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeরায়পুররায়পুরে নিরক্ষরদের জন্য বাতিঘর স্কুল উদ্বোধন

রায়পুরে নিরক্ষরদের জন্য বাতিঘর স্কুল উদ্বোধন

লক্ষ্মীপুরের রায়পুরে ছিন্নমুল, ঝড়েপড়া শিশু ও নিরক্ষর বয়স্ক নিরিহ মানুষের জন্য বাতিঘর নামে একটি স্কুল উদ্বোধন করেছেন জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধূরী। সোমবার পৌর শহরের নতুন বাজারের পানহাটা এলাকায় সুইপার কলোনী সংলগ্ন স্থানে এ স্কুলটি উদ্বোধন করা হয়। এ স্কুলে বর্তমানে ২৮জন ছিন্নমুল শিশু ও ১৬ জন বয়স্ক শিক্ষার্থী রয়েছে। সকালে শিশুদের আরবি এবং বিকালে বয়স্কদের দু’জন শিক্ষক দ্বারা  বিনা মূল্যে হাতে কলমে শিক্ষা দেয়া হয়।
উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান মাস্টার আলতাফ হোসেন হাওলাদার, পৌর মেয়র হাজি ইসমাইল খোকন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলম, সহকারি কমিশনার ভূমি মোঃ শামিম হোসেন, তুহিন চৌধুরী, মুরাদ হোসেনসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিগন  প্রমুখ উপস্থিত ছিলেন।
উপজেলা প্রশাসনের সহযোগীতায় ও রায়পুর ফ্রেন্ডস ফোরামের তত্তাবধানে স্বেচ্ছাসেবায় বিদ্যালয়টি পরিচালিত হবে বলে জানানো হয়েছে। এ বিদ্যালয়ে তিন শিফটে তিন ক্যাটাগরির শিক্ষার্থীদের জন্য এ বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা জেলা প্রশাসক ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলম বলেন, সুইপার কলোনীর পরিচ্ছন্ন কর্মীদের ছেলে মেয়ে এবং স্থানীয় ঝড়েপড়া শিশু ও বয়স্কদের কথা চিন্তা করেই এ স্কুলটি নির্মাণ করা হয়। শিক্ষা থাকলে সামাজিক অপরাধ থেকে বিরত থাকবে বলে মনে করি। শিক্ষা থেকে পিছিয়ে পড়া মানুষের জন্য বিত্তবানদের প্রতি সাহায্যের হাত বাড়ানোর আহবান জানান।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments