মঙ্গলবার, নভেম্বর 30, 2021
মঙ্গলবার, নভেম্বর 30, 2021
মঙ্গলবার, নভেম্বর 30, 2021
spot_img
Homeরাজনীতিভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেবেন তারেক

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেবেন তারেক

‘দুর্নীতি দুঃশাসন হবেই শেষ, গণতন্ত্রের বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে বিএনপির ষষ্ঠ কাউন্সিলে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখবেন দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

 

শনিবার রাজধানী ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সকাল ১০টায় কাউন্সিলের উদ্বোধন করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। কাউন্সিলে নেতা-কর্মীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখবেন দলীয় প্রধান।

 

এর আগে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখবেন তারেক রহমান। তার বক্তব্য নেতা-কর্মীদের মাঝে আত্মবিশ্বাস যোগাবে বলে মনে করছেন বিএনপির নেতারা।

 

ওয়ান ইলেভেনের রাজনৈতিক পটপরিবর্তনের পর ২০০৭ সালের ৩ সেপ্টেম্বর গ্রেপ্তার হন খালেদা জিয়া। ওই সময় বড় ছেলে, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও ছোট ছেলে আরাফাত রহমান কোকোও গ্রেপ্তার হন।

 

সংসদ ভবন এলাকায় বিশেষ কারাগারে আটক থাকার পর ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর মুক্তি পান খালেদা জিয়া। পরে তারেক রহমান প্যারোলে মুক্তি নিয়ে চিকিৎসার জন্য যুক্তরাজ্যে যান। তিনি এখনো সেখানেই আছেন। সঙ্গে আছেন স্ত্রী ডা. জোবাইদা রহমান ও মেয়ে জাইমা রহমান।

 

বিএনপির কাউন্সিল ঘিরে এরই মধ্যে সারা দেশ থেকে বিপুল সংখ্যক ডেলিগেট (দলীয় প্রতিনিধি) ঢাকায় এসেছেন। দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিট থেকে আসা এই নেতারা অত্যন্ত সুশৃঙ্খলভাবে ডেলিগেট ও কাউন্সিলর কার্ড সংগ্রহ করেছেন।

 

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘বিএনপির কাউন্সিলকে ঘিরে মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সাধারণ মানুষের মধ্যে এই কাউন্সিলকে ঘিরে ব্যাপক প্রভাব পড়েছে। সারা দেশ থেকে যেভাবে নেতা-কর্মীরা বিএনপি কেন্দ্রীয় কার্যালয় ও দলের চেয়ারপারসনের কার্যালয়ে ভিড় জমাচ্ছেন তাতে ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পরিবেশ জমজমাট হয়ে উঠেছে।’

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments