শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
spot_img
Homeফেনীসোনাগাজীতে আজ সেন্টু - খোকনের অগ্নি পরীক্ষা

সোনাগাজীতে আজ সেন্টু – খোকনের অগ্নি পরীক্ষা

প্রথম বারের মত দলীয় প্রতিকে রবিবার সোনাগাজী পৌরসভায় নির্বাচনের ভোট গ্রহন অনুষ্টিত হবে। শনিবার বিকালে কেন্দ্র গুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। নির্বাচনে  ৬ মেয়র প্রার্থী প্রতিন্দ্বন্দ্বিতা করলেও মুলত নির্বাচনে লড়াই হবে সেন্টু- খোকন এর ধানের শীষ ও নৌকা প্রতিকের মধ্যে। অপর প্রার্থীরাও নির্বাচনে বিজয়ী হতে মরিয়া হয়ে কাজ করছে।

 

সংশ্লিষ্ট সূত্রে জানাযায়, নির্বাচন কমিশন ভোট গ্রহণের লক্ষ্যে ইতি মধ্যে সকল প্রস্তুুতি সম্পূর্ণ করেছে। আইন শৃঙ্খলা রক্ষায় বিপুল পরিমাণ র‌্যাব, বিজিবি ও পুলিশের পাশাপাশি আনসার বাহিনীর সদস্যরাও নিয়োজিত থাকবে। সুষ্ঠ ভোট গ্রহণে আইন শৃঙ্খলা রক্ষায় কঠোর অবস্থানে নির্বাচন কমিশন। পৌরসভায় ৯টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত আসনে ৩২জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এরমধ্যে ২৭জন  পুরুষ ও ৫জন মহিলা প্রার্থী। অপরদিকে বিনা প্রতিদ্বন্ধিতায় ৩য় বারের মত ৩নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেনা ইমাম উদ্দিন ভূঁঞা ও সংরক্ষিত ৪,৫,৬নং ওয়ার্ডে বিবিয়া খাতুন।

 

মেয়র পদে বিএনপির মনোনীত প্রার্থী বর্তমান মেয়র উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন সেন্টু ধানের শীষ, আ’লীগ মনোনীত প্রার্থী উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এড.রফিকুল ইসলাম খোকন নৌকা, জাতীয় পার্টি মনোনীত উপজেলা সদস্য সচীব মজিবুল হক মানিক নাঙ্গল,  স্বতন্ত্র প্রার্থী আবু নাছের মোবাইল ফোন প্রতিকে মেয়র পদে  নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন। ইতি মধ্যে অপর দুই মেয়র প্রার্থী শেখ সেলিম ও  নাছির উদ্দিন রিপন নৌকা প্রতিককে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। নির্বাচনে ভোট গ্রহণে রবিবার সেন্টু-খোকন কে ভোট যুদ্ধের অগ্নী পরীক্ষায় যে উত্তীর্ণ হবে তিনিই মেয়র নির্বাচিত হবেন। সাধারণ জনগণ কেন্দ্রে গিয়ে তাদের ভোটাদিকার প্রয়োগ করতে চায়।

 

রির্টানিং অফিসার মোজাম্মেল হোসেন জানান, সোনাগাজী পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণের জন্য প্রস্তুতকৃত ৯টি কেন্দ্রই অধিক ঝুঁকিপূর্ণ হওয়ায় নির্বাচনে ভোট গ্রহণের লক্ষ্যে কেন্দ্র গুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রতি কেন্দ্রে পুলিশ, আনসার বাহিনীর ৩০ এর অধীক সদস্য নিয়োজিত থাকবে।

 

এইছাড়াও বিপুল পরিমাণ র‌্যাব-বিজিবি ও পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচন চলাকালে একজন জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট এর পাশাপাশি আরওজ ৪জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োজিত থাকবে। সুষ্ঠ অবাধ ও নিরপ্রেক্ষ গ্রহণ যোগ্য নির্বাচন উপহার দিয়ে আমরা একটি মডেল সৃষ্টি করতে চাই।

 

সোনাগাজী মডেল থানার অফিসার ইন-চার্জ মোঃ হুমায়ুন কবীর জানান নির্বাচনী কেন্দ্র গুলোতে কেউ গোলোযোগ সৃষ্টি করতে চাইল তাৎক্ষণিক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে। বহিরাগত কোন সন্ত্রাসী নির্বাচনী এলাকায় যাতে প্রবেশ করতে না পারে সেই দিকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর নজরদারী করছেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments